BRAKING NEWS

মেসির জোড়া গোল, বলিভিয়াকে হারিয়ে কোপার কোয়ার্টারে আর্জেন্টিনা

কলকাতা, ২৯ জুন (হি.স.): গ্রুপ শীর্ষে থেকেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা। মঙ্গলবার ৪-১ গোলে বলিভিয়াকে হারিয়ে দিল তারা। জোড়া গোল  লিওনেল মেসির। মেসি নিজে গোল করলেন। এবং সতীর্থদের দিয়ে গোল করালেনও। তাই কোপা আমেরিকার এ গ্রূপ থেকে চার ম্যাচে দশ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে গেল আর্জেন্তিনা এবং এক নম্বর হয়েই। এবার শনিবার তারা সেমিফাইনালে ওঠার জন্য খেলবে ইকোয়েডরের সঙ্গে।

এবারের কোপায় মেসিকে সেভাবে পাওয়া যাচ্ছে না বলে একটা মৃদু অনুযোগ উঠছিল ফুটবল মহলে। সেটাকে এক ধাক্কায় উড়িয়ে দিলেন মেসি। তবে সোমবার আর্জেন্তিনা শুরু থেকেই ঝাঁপিয়ে পড়েছিল বলিভিয়ার উপর। মাত্র ছয় মিনিটের মধ্যে তারা গোল পেয়ে যায়। তবে গোল খাওয়ার আগে তাদের গোলকিপার কার্লোস ল্যাম্প দুটি নিশ্চিত গোল সেভ করেন আ্যাঞ্জেল কোরিয়া এবং সের্জিও অগুয়েরোর শট বাঁচিয়ে। তিন মিনিটের মধ্যে গোল খাওয়া বাঁচলেও ছয় মিনিটের মাথায় গোল খেতে হয় বলিভিয়াকে। মেসির লম্বা পাস ধরে আলেহান্দ্রো গোমেজ বলিভিয়া গোলকিপারকে হার মানান। ৩১ মিনিটে বক্সের মধ্যে গোমেজকে ফাউল করে বলিভিয়া ডিফেন্ডার। মেসিই পেনাল্টি মারেন এবং গোল করেন। ৪২ মিনিটে অগুয়েরোর পাস থেকে মেসি আবার গোল করলে আর্জেন্তিনার হয়ে তাঁর ৭৫টা গোল করা হয়ে যায়।

বিরতির আগেই তিন গোল হয়ে গেলে ম্যাচে আর কিছু থাকে না। কিন্তু বলিভিয়া তখনও লড়াই ছাড়েনি। এবং তারই পুরস্কার তারা পেল ৬০ মিনিটে। আর্জেন্তিনা ডিফেন্সের সামান্য ভুলে গোল করে চলে গেলেন এডউইন সাভেদ্রা। এই গোলটা আর্জেন্তিনার অহং বোধে ধাক্কা দিয়েছিল। তাই অগুয়েরোর বদলি লওতারো মার্টিনেস মাঠে নেমেই গোল করলেন ৬৫ মিনিটৈ। এর পর অবশ্য ম্যাচে আর কিছু হয়নি। এদিনের অন্য ম্যাচে উরুগুয়ে ১-০ গোলে হারাল প্যারাগুয়েকে। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করলেন এডিনসন কাভানি। এই ম্যাচে লু্ই সুয়ারেজ খেলেননি।

কোপার দশটি টিমের মধ্যে ভেনেজুয়েলা এবং বলিভিয়া বিদায় নিল। এখন কোয়ার্টার ফাইনালে ব্রাজিল খেলবে চিলির সঙ্গে। কলম্বিয়া মুখোমুখি হবে উরুগুয়ের। পেরু খেলবে প্যারাগুয়ের সঙ্গে। আর আর্জেন্তিনার সামনে ইকোয়েডর। কোয়ার্টার ফাইনালের ক্রীড়াসূচি থেকেই স্পষ্ট যে ব্রাজিল আর আর্জেন্তিনা ফাইনালের আগে আর মুখোমুখি হচ্ছে না। মেসির সম্ভবত এটাই শেষ কোপা। এখন পর্যন্ত এই ট্রফিটা তাঁর অধরা। তাই শেষ কোপায় তিনি ট্রফিটা ধরতে পারেন কি না তাই এখন দেখার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *