BRAKING NEWS

ত্রিপুরায় ফের রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষায় নতুন ৭২০ জন করোনা আক্রান্তের মিলল খোজ, মৃত ২

আগরতলা, ২০ মে (হি. স.) : আবারও ত্রিপুরায় রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষার ফলে গত ২৪ ঘন্টায় সাত শতাধিক করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। গত ২৪ ঘন্টায় ত্রিপুরায় ১০৬৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে ৭২০ জনের দেহে করোনা-র সংক্রমণ মিলেছে। আক্রান্তের হার কিছুটা কমে ৬.৭৩ শতাংশ হয়েছে। এদিকে, ফের ২ জনের মৃত্যু ত্রিপুরায় করোনাকালে চিন্তা রীতিমত বাড়িয়েই চলেছে। কারণ, প্রতিদিন করোনা আক্রান্তের মৃত্যুর খবরে উদ্বিগ্ন গোটা রাজ্য। অবশ্য, গত ২৪ ঘন্টায় ৩৭৯ জন করোনা সংক্রমণ থেকে মুক্তিও পেয়েছেন। তবে চিন্তা এখনো রীতিমত বাড়িয়ে রেখেছে, নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৪০৫ জন শুধু পশ্চিম ত্রিপুরা জেলায় অবস্থান করছেন। তাতে, পশ্চিম ত্রিপুরা জেলা আবারও সংক্রমণ-এ শীর্ষস্থানে রয়েছে। বর্তমানে ত্রিপুরায় সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন ৫৯৪৪ জন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় আরটি-পিসিআর ১৫৯৫ এবং র‍্যাপিড এন্টিজেনের মাধ্যমে ৯১০৪ জন মোট ১০৬৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ৪৮ জন এবং র‍্যাপিড এন্টিজেন-এ ৬৭২ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মোট ৭২০ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে।

তবে, সামান্য স্বস্তির খবরও রয়েছে। গত ২৪ ঘন্টায় ৩৭৯ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৫৯৪৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৪৩৪৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৩৭০৩৭ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার বেড়ে হয়েছে ৫.২৭ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৮৫.২৭ শতাংশ। এদিকে মৃতের হার ১.০৪ শতাংশ। নতুন করে ২ জনের মৃত্যুর ফলে এখন পর্যন্ত ত্রিপুরায় ৪৫২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতর-র মিডিয়া বুলেটিন-এ আরও জানা গিয়েছে, ক্রমাগত পশ্চিম জেলা সংক্রমণে শীর্ষে থাকছে। গত ২৪ ঘন্টায় নতুন করে পশ্চিম জেলায় ৪০৫ জন, দক্ষিন জেলায় ৭৭ জন, গোমতি জেলায় ২৫ জন, ধলাই জেলায় ২২ জন, সিপাহীজলা জেলায় ৬৮ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৪০ জন, ঊনকোটি জেলায় ৫৮ জন এবং খোয়াই জেলায় ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাতে দেখা যাচ্ছে, প্রত্যেক জেলায় করোনার সংক্রমণ অতি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। হিন্দুস্থান সমাচার\সন্দীপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *