BRAKING NEWS

এসএসকেএম-এর রিপোর্টে সন্দেহ, পৃথক মেডিক্যাল বোর্ড সিবিআইয়ের

কলকাতা, ১৯ মে (হি. স.) : নারদকাণ্ডে ধৃত তিন নেতার স্বাস্থ্য সম্পর্কে মেডিকেল বোর্ডের রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তাই বুধবার এসএসকেএম কর্তৃপক্ষের কাছ থেকে সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়দের চিকি‍ৎসা সংক্রান্ত রিপোর্ট তলব করা হয়েছে। শুধু তাই নয়, নিজেদের পছন্দ সই চিকি‍ৎসকদের নিয়ে পৃথক এক মেডিকেল বোর্ডও গঠন করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। 

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে জেল হেফাজতে থাকাকালীনই অসুস্থ হয়ে পড়েন মদন মিত্র। শ্বাসকষ্টের জন্য তাঁকে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে নিয়ে আসা হয়। পরে অসুস্থতার কারণে শোভন চট্টোপাধ্যায় ও সুব্রত মুখোপাধ্যায়কেও এসএসকেএমে ভর্তি করা হয়। তিন বর্ষীয়ান নেতার চিকি‍ৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডলের নেতৃত্বে এক মেডিকেল বোর্ড গঠন করে এসএসকেএম কর্তৃপক্ষ। বোর্ডে এক চেষ্ট ও মেডিসিন বিশেষজ্ঞকে রাখা হয়েছে।

মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার দুপুরে অসুস্থ মদন মিত্রের সিটি স্ক্যান করানো হয়। এমনকী তাঁর অক্সিজেনের মাত্রা চিন্তায় রেখেছে বলে দাবি চিকি‍ৎসকদের। কিন্তু দেশের সেরা চিকি‍ৎসকরা তিন নেতার যে চিকি‍ৎসা চালাচ্ছেন, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন সিবিআইয়ের শীর্ষ আধিকারিকরা।

 সূত্রের খবর, তিন নেতার চিকি‍ৎসা সংক্রান্ত রিপোর্টকে হাতিয়ার করে জামিন আদায় করতে পারেন ধৃ্তদের আইনজীবীরা, এই আশঙ্কায় ওই ওই রিপোর্ট  নিজেদের পছন্দের চিকি‍ৎসকদের দিয়ে খতিয়ে দেখার জন্য সংস্থার পূর্বাঞ্চলীয় ডিআইজিকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশের পরেই এসএসকেএম কর্তৃপক্ষের কাছ থেকে তিন নেতার চিকি‍ৎসা সংক্রান্ত রিপোর্ট তলব করেছেন সিবিআইয়ের আধিকারিকরা। সিবিআইয়ের মেডিকেল বোর্ড এসএসকেএমে ভর্তি তিন নেতার চিকি‍ৎসা সংক্রান্ত রিপোর্ট খতিয়ে দেখে নিজেদের মতামত জানাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *