BRAKING NEWS

করোনায় মৃত্যু বাবার, অন্তবর্তীকালীন জামিন পেলেন ইউএপিএ আইনে গ্রেফতার নাতাশা

নয়াদিল্লি, ১০ মে (হি.স.) :  করোনায় প্রয়াত বাবার শেষকৃত্যে উপস্থিত থাকার জন্য তিন অন্তর্বর্তী জামিন পেলেন ইউএপিএ আইনে গ্রেফতার হওয়া ছাত্রী নাতাশা নারওয়াল । সোমবার দিল্লি হাইকোর্ট নাতাশার তিন সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করে । রবিবার করোনায় মত্যু হয় জেএনইউর ছাত্রী তথা ‘পিঁজরা তোড়’ আন্দোলনের সক্রিয় সদস্য নাতাশার বাবা মহাবীর নারওয়ালের।  নাতাশার বাবা মহাবীর নারওয়াল সিপিএমের সিনিয়র সদস্য ছিলেন।

গত বছরের মে মাসে সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলনে জড়িত জেএনইউ-এর দুই পড়ুয়াকে গ্রেফতার করে অমিত শাহের নিয়ন্ত্রণে থাকা দিল্লি পুলিশ। টানা তিন ঘণ্টা জেরার পরে দেবাঙ্গনা কলিতা এবং নাতাশা নারওয়াল নামে দুই ছাত্রীকে গ্রেফতার করা হয়। সেই থেকে তিহাড় জেলে বন্দী রয়েছেন নাতাশা।

এই প্রেক্ষিতে সোমবার দিল্লি হাইকোর্টের পর্যবেক্ষণ, যে হাসপাতালে মহাবীর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, সেখানেই তাঁর মরদেহ রয়েছে। তাঁর শেষকৃত্য সম্পন্নের জন্য পরিবারের আর কেউ নেই। নাতাশার ভাই আকাশও করোনা আক্রান্ত হয়ে হাসাপাতালে চিকিৎসাধীন। এই সমস্ত দিক পর্যালোচনা করে ইউএপিএ আইনে ধৃত নাতাশার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদালত।

যদিও নাতাশাকে ৫০ হাজার টাকা বন্ডে এই জামিন দিয়েছে আদালত। তাছাড়া তাঁর ফোন নম্বর দিতে হয়েছে দিল্লি পুলিশের স্পেশাল সেল ও রোহতক পুলিশকে। শর্ত রয়েছে এই সময় কোনও টুইট করতে পারবেন না তিনি। এই তিন সপ্তাহ তাঁকে ‘রেডিও সাইলেন্স’ থাকার নির্দেশ আদালতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *