BRAKING NEWS

জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দড়ি দিয়ে গাড়ি টেনে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের বিক্ষোভ

আগরতলা, ১৭ ফেব্রুয়ারি (হি.স.) : জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বুধবার আগরতলা শহরে প্রদেশ যুব কংগ্রেস দড়ি দিয়ে গাড়ি টেনে নিয়ে প্রতিবাদ জানিয়েছে। এই বিক্ষোভ রেলিতে প্রদেশ মহিলা কংগ্রেসের কর্মীরাও ছিলেন।

এ-বিষয়ে ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেস সভাপতি পূজন বিশ্বাস বলেন, গত এক মাসে জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি হয়েছে। তাঁর কথায়, এখন আগরতলায় এক লিটার পেট্রোল ৮৯.৭৪ টাকা, ডিজেল ৮৩.৪৩ টাকা এবং রান্নার গ্যাস সিলিন্ডার প্রতি ৭৫ টাকা বেড়ে হয়েছে ৯৩০ টাকা। তাতে অত্যাবশ্যক সামগ্রীর দামে প্রত্যক্ষ প্রভাব ফেলেছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের মূল্য কমানোর জন্য কেন্দ্র এবং রাজ্য সরকারের কোনও পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। অথচ, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দেশের জ্বালানি তেলের বাজার দর থেকে অনেক কম। তাঁর মতে, সরকার চাইলেই জ্বালানি তেলের দাম লিটার প্রতি ৬০ টাকার কম এবং রান্নার গ্যাস সিলিন্ডার প্রতি ১২ টাকা করে অনায়াসে কমাতে পারে। তাঁর কটাক্ষ, কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের মূল্য ক্রমশ ঊর্ধ্বমুখি হয়েছে।

এদিন দড়ি দিয়ে গাড়ি টেনে রেলি করার পর প্রদেশ কংগ্রেস মুখ্য কার্যালয়ের সামনে যুব কংগ্রেস সমর্থকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুত্তুলিকাও দাহ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *