BRAKING NEWS

আগামী ৫ ফেব্ৰুয়ারি গুয়াহাটির স্টেডিয়ামে রাজ্যের ২৯,৭০১ জন শিক্ষককে নিয়োগপত্র, জানান মন্ত্ৰী হিমন্তবিশ্ব

গুয়াহাটি, ৩ ফেব্রুয়ারি (হি.স.) : আগামী ৫ ফেব্ৰুয়ারি গুয়াহাটির সরুসজাই স্টেডিয়ামে রাজ্যের সৰ্বকালীন বৃহৎসংখ্যক শিক্ষক-শিক্ষিকার হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে। জানিয়েছেন শিক্ষামন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা। বুধবার সকালে জনতা ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করে মন্ত্রী জানান, এদিন মোট ২৯,৭০১ জন শিক্ষক-শিক্ষিকার হাতে বিতরণ করা হবে নিয়োগপত্র। তবে নবনিযু্ক্ত শিক্ষক-শিক্ষিকারা ১২ বছর পর্যন্ত বদলির আবেদন করতে পারবেন না, যেখানে নিয়োজিত হবেন সেখানেই টানা বারো বছর শিক্ষকতা করতে হবে তাঁদের।

মন্ত্ৰীর দাবি, এই নিযুক্তি হবে অসমের শিক্ষা দফতরের এক সঙ্গে সৰ্ববৃহৎ শিক্ষক নিযুক্তি। তিনি জানান, শিক্ষক নিযুক্তি প্ৰক্ৰিয়ায় এদিন বিদ্যালয়ের প্ৰাদেশীকরণ এবং টেট পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত শিক্ষকদের নিয়োগ প্ৰক্ৰিয়াও সম্পূৰ্ণ করা হবে। এছাড়া আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে এই দুই ধরনের শিক্ষকের তালিকা বিভাগীয় ওয়েবসাইটে প্ৰকাশিত হবে বলেও জানান তিনি। সে অনুযায়ী আগামী ৫ ফেব্ৰুয়ারি সকালেই নিয়োগের জন্য বাছাইকৃত শিক্ষক-শিক্ষিকাদের গুয়াহাটির সরুসজাই স্টেডিয়ামে উপস্থিত হতে আহ্বান জানিয়েছেন মন্ত্রী ড. শর্মা। তিনি জানান, এবার রাজ্যের ১,৬৯৮টি প্ৰাথমিক বিদ্যালয়, ২,৭০০টি মধ্য ইংরেজি বিদ্যালয়, ২৬৬টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১৫২টি জুনিয়র কলেজ এবং ৩৩টি কলেজকে প্ৰাদেশীকরণ করা হয়েছে।

আজকের সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্ৰী আরও জানান, প্ৰাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষার প্ৰতিষ্ঠানগুলিতে নতুন করে ১৩,২১৭ জন শিক্ষককে নিযুক্তি দেওয়া হয়েছে৷ তাঁদের মধ্যে ১,৩২৭ জন বিজ্ঞান এবং ২,৮৬৩ জন কলা বিভাগের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক৷ এছাড়া প্ৰাদেশীকরণ প্ৰক্ৰিয়ার মাধ্যমে মোট ১৫,৪৬৪ জন শিক্ষকের নিয়োগ সম্ভব হবে, জানান শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।

শিক্ষামন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা জানান, প্ৰাদেশীকরণের পর যে সকল শিক্ষক অতি কম দিনের জন্য চাকরি করার সুযোগ পাবেন, সেই সকল শিক্ষককে এনপিএস-এর বলে অবসরের সময় এককালীন দশ লক্ষ টাকা যাতে পান সে ব্যবস্থা করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *