BRAKING NEWS

নেতারা তৃণমূল কেন ছাড়ছেন, মমতা দিদির ভেবে দেখা উচিত : অমিত শাহ

নয়াদিল্লি-হাওড়া, ৩১ জানুয়ারি (হি.স.): পরোক্ষে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর নিজের দলের পরিস্থিতি মূল্যায়ন করার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার দুপুরে দিল্লি থেকে হাওড়ার ডুমুরজলায় বিজেপির সভায় ভার্চুয়াল ভাষণে তিনি বলেন, ‘ গত তিন মাস ধরে কেন একের পর এক নেতা তৃণমূল কংগ্রেস ছাড়ছেন তা মমতাদির একটু ভেবে দেখা উচিত’।


গতকাল দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সহ একগুচ্ছ নেতা । যা নিয়েই এদিন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেন তিনি । বলেন, ‘  গত তিন মাস ধরে কেন একের পর এক নেতা তৃণমূল কংগ্রেস ছাড়ছেন তা মমতাদির একটু ভেবে দেখা উচিত’।  সেই সঙ্গে রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে রাজ্যের শাসক দলকে তীব্র আক্রমণ করেন অমিত শাহ । বলেন, ‘১০ বছর আগে যখন পশ্চিমবঙ্গ থেকে কমিউনিস্ট সরকারের অবসান ঘটিয়ে যখন তৃণমূল সরকার গড়ল তখন মমতাদিদি রাজ্যে পরিবর্তনের স্লোগান দিয়েছিলেন। স্লোগান দিয়েছিলেন, মা – মাটি – মানুষের সরকার হবে। এখন ১০ বছর পিছন ফিরে দেখলে দেখা যায় মা – মাটি – মানুষের স্লোগান অদৃশ্য হয়ে গিয়েছে। তার জায়গায় স্থান নিয়েছে স্বৈরশাসন, তোষণ ও তোলাবাজি। কমিউনিস্টরা যেখানে রেখে গিয়েছিলেন তার থেকেও নীচে নামিয়ে এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার জনতা আপনাকে মাফ করবে না’।

তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসে কৃষক, বেকার ও সরকারি চাকুরেদের মর্যাদা দেবে বিজেপি।’ সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর কটাক্ষ, ‘যখন গোটা দেশ জুড়ে মোদীজির নেতৃত্বে গরিব মানুষের কল্যাণের কাজ চলছে তখন পশ্চিমবঙ্গে শুধু ভাইপোকে মুখ্যমন্ত্রী করার প্রকল্প চালু রয়েছে।’
তিনি বলেন, নবাগতদের বিজেপিতে যোগদানে নিশ্চিতভাবে শক্তিশালী হবে দল। আসন্ন নির্বাচনে তৃণমূলকে ছুঁড়ে ফেলবে বিজেপি।


প্রসঙ্গত, শনিবারই দিল্লি গিয়ে ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। একই পথে হেঁটে রাজনৈতিক শিবির বদলেছেন বহিষ্কৃত তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তরপাড়ার দলত্যাগী বিধায়ক প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন মেয়র তথা খ্যাতনামা চিকিৎসক রথীন চক্রবর্তী, রানাঘাটের প্রাক্তন বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায়, অভিনেতা রুদ্রনীল ঘোষ। দিল্লিতে অমিত শাহর বাসভবনে গিয়ে তাঁর হাত থেকে গেরুয়া পতাকা হাতে তুলে আনুষ্ঠানিকভাবে তাঁরা  বিজেপিতে যোগ দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *