BRAKING NEWS

দুর্গাপুজোর মধ্যে হবে না নেট পরীক্ষা, পশ্চিমবঙ্গের দাবি মেনে নিল কেন্দ্র সরকার

নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর (হি.স.): রাজ্যের দাবি মেনে নেট পরীক্ষা পিছিয়ে দিল কেন্দ্রীয় সরকার। দুর্গাপুজোর মধ্যে হবে না নেট পরীক্ষা। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এমনটাই তৃণমূল সাংসদ দিনেশ ত্রিবেদীকে জানিয়েছেন বলে খবর। যদিও এ বিষয়ে ইউজিসি এখনও সরকারিভাবে কোনও ঘোষণা করেনি।

করোনার জেরে একাধিক রাজ্য জয়েন্ট ও নিট পরীক্ষা স্থগিতের আবেদন জানিয়েছিল। কেন্দ্র সেই দাবি মানেনি। এরই মধ্যে আগামী ২১, ২২ ও ২৩ অক্টোবর অর্থাৎ দুর্গাপুজোর পঞ্চমী, ষষ্ঠী ও সপ্তমীতে ইউজিসি নেট পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্র। পুজোর মধ্যে পরীক্ষার বিরোধিতা করে তৃণমূল কংগ্রেস।নেট পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে এনটিএ-কে চিঠি দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

পাশাপাশি, দুর্গাপুজোর মধ্যে নেট পরীক্ষার বিরোধিতা করে তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালকে নোটিশ দেন। যেখানে লেখা হয়, “দুর্গাপুজো প্রত্যেক বাঙালির শ্রেষ্ঠ উৎসব। এই সময় প্রত্যেকে উৎসবের মেজাজে থাকেন। পুজোর সময় রাস্তায় যানবাহন যেমন বেশি থাকে, ঠিক তেমনই মানুষের ভিড়ও বেশি থাকে। ফলে পরীক্ষার্থীদের স্বাভাবিকভাবেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর ক্ষেত্রে সমস্যা হতেই পারে”। একইসঙ্গে পুজোয় নেট পরীক্ষা স্থগিত রাখার দাবি জানান তিনি। পরিবর্তে অন্য কোনও দিন পরীক্ষা নেওয়ার প্রস্তাব দেন।

সংসদ সূত্রে খবর, এ বিষয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর সঙ্গে কথাও বলেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। তখনই তাঁকে পরীক্ষার পিছনোর বিষয় আশ্বাস দেন রমেশ পোখরিয়াল। তবে ওই তিনদিনের পরিবর্তে কবে পরীক্ষা নেওয়া হবে, তা এখনও সিদ্ধান্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *