BRAKING NEWS

বিজেপির বিপুল জয়ের পর দুই কংগ্রেস বিধায়ক বিজেপি নেতার বাড়িতে, জল্পনা

বেঙ্গালুরু, ২৬ মে (হি.স.) : বিজেপির বিপুল জয়ের পর এবার ভাঙন কর্ণাটকে। জেডিএসের সঙ্গে জোট করে ক্ষমতায় এসেছে কংগ্রেস। লোকসভা নির্বাচনের পর সেই রাজ্যেই ভাঙনের ইঙ্গিত।
বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। আর রবিবারই বিজেপি নেতার বাড়ি ছুটতে দেখা গেল কংগ্রেসের দুই বিদ্রোহী বিধায়ককে। বিজেপি নেতা এসএম কৃষ্ণার বাড়িতে যেতে দেখা গিয়েছে তাঁদের। এদিন সকালে এসএম কৃষ্ণার বাড়িতে যান কর্ণাটকের দুই কংগ্রেস বিধায়ক রমেশ জারকিহোলি ও সুধাকর।


যদিও কর্ণাটকের এই টানাপোড়েন নতুন নয়। এই রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখতে জোটবদ্ধ হয় যুযুধান দুই পক্ষ কংগ্রেস এবং জেডিএস। অনেক নাটকীয়তার পরে ওই রাজ্যে গঠিত হয় জোট সরকার।


প্রথম থেকেই জোট নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। সামনে এসেছিল কংগ্রেসের দলীয় কোন্দলের মতো বিষয়। কয়েক মাসের মধ্যেই রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়ে যায় কর্ণাটকে। নির্বাচনের ফল ঘোষণার দিন থেকেই বিজেপির পক্ষ থেকে হুমকি দেওয়া হচ্ছিল কর্ণাটকের কংগ্রেস-জেডিএস জোটকে। তবে স্বস্তিতে ছিল না কর্ণাটক প্রদেশ কংগ্রেস। বিধায়কদের উপর কড়া নজরদারি চলছিল। যার কারণে শপথের আগে সকল বিধায়কদের গোপন স্থানে নিয়ে গিয়েছিল প্রদেশ নেতৃত্ব। তবে শপথের পরে সরকার ভেঙে দেওয়ার হুমকি দিয়েছিল বিজেপি নেতারা।


কিন্তু লোকসভা ভোটের ফল নতুন করে আতঙ্ক বাড়িয়েছে। দেশ জুড়ে মাত্র ৫২টি আসন পেয়েছে কংগ্রেস। তাই দলের অন্দরে যে নতুন অস্বস্তি শুরু হয়েছে, রবিবারের ঘটনায় তা স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *