BRAKING NEWS

কুশীনগরের জনসভা থেকে জাতিভেদ প্রসঙ্গে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী

কুশীনগর (উত্তর প্রদেশ), ১২ মে (হি. স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার কুশীনগরের ইন্টারে কলেজ গ্রাউন্ডে আয়োজিত বিশাল জনসভা থেকে জাতিভেদ প্রসঙ্গে কড়া ভাষায় বিরোধীদের আক্রমণ করেছেন। রাজ্যবাসীকে জাতিবাদ, পরিবারবাদ, দুর্নীতি এবং তোষণের রাজনীতি করাদের উচিত শিক্ষার আহ্বান করে দেশের সুরক্ষা আর দেশের বিকাশের জন্য আহ্বানও করেছেন তিনি। জাতিভেদ নিয়ে রাহুল গান্ধী ও মায়াবতীকে তীব্র কটাক্ষ করেছেন তিনি। তিনি বলেন, “সব সময় জাতপাত নিয়ে রাজনীতি করা এই সকল লোকেরা এখন আমি কোন জাতের তা জানতে মরিয়া হয়ে উঠেছে। যারা মোদীর জাত জানতে চান, এটা জেনে রাখুন – মোদীর একটাই জাত- দারিদ্র। এরা আমার কাছ থেকে আমার বর্ণের প্রমাণপত্র চাইছে না, দেশের গরিবদের কাছ থেকে তাদের দারিদ্রের প্রমাণপত্র চাইছে।”


এদিন তিনি আরও বলেছেন, দেশ মজবুত, নির্ণায়ক এবং সৎ সরকারের জন্য ভোট দিচ্ছে। এই নির্বাচন শুধু কোনও আসন, কোনও সাংসদ, মন্ত্রী বা প্রধানমন্ত্রী বানানোর নয়, এই নির্বাচন দেশে একটি শক্তিশালী সরকার গঠনের নির্বাচন। আলোয়াড় গণধর্ষণ প্রসঙ্গে বিএসপি সুপ্রিমো মায়াবতীকে আক্রমণ করে এদিন প্রধানমন্ত্রী বলেছেন, “আজ উত্তর প্রদেশের মেয়েরা বেহেন মায়াবতীজিকে জিজ্ঞাসা করছেন, রাজস্থানে আপনার সমর্থনে সরকার চলছে, সেখানে দলিত মহিলার ধর্ষণ হয়েছে কিন্তু বেহেনজি আপনি এখনও আপনার সমর্থন তুলে নিলেন না কেন? কংগ্রেস সরকারের উদ্দেশ্য সঠিক হলে তারা আলোয়াড়ে যা হয়েছে তা লুকানোর, চেপে দেওয়ার চেষ্টা করত না, কিন্তু না, এদের কাছে একটাই উত্তর রয়েছে- ‘যা হওয়ার হয়েছে’।

আমরা এই ‘যা হওয়ার হয়েছে’-এর সংস্কৃতি শেষ করতে চাই” একইসঙ্গে তিনি এও জানান, “আমি পিছিয়ে পড়া শ্রেণিতে জন্মগ্রহণ করেছি কিন্তু দেশকে বিশ্বের দরবারে সবচেয়ে আগে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমি মন-প্রাণ দিয়ে যুক্ত। দারিদ্রই আমার প্রেরণা। আমি দীর্ঘদিন ধরে মুখ্যমন্ত্রী ছিলাম, পাঁচ বছর ধরে দেশের প্রধানমন্ত্রী রয়েছি কিন্তু ক্ষমতাকে আমি কখনও নিজের আর নিজের পরিবারের দারিদ্র দূর করতে ব্যবহার করিনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *