BRAKING NEWS

গোয়ায় ক্ষমতা ধরে রাখতে মরিয়া বিজেপি

পানাজি, ১৮ মার্চ (হি.স.) : মনোহর পারিক্করের মৃত্যুর পর গোয়ায় ক্ষমতা ধরে রাখার জন্য সচেষ্ট বিজেপি। রবিবার গভীর রাত পর্যন্ত বিজেপির পরিষদীয় দলের বৈঠক হয়। রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবে তা নিয়ে বৈঠক হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও ঐক্যমত্যে আসা যায়নি।

সোমবার রাজ্যপালের সঙ্গেও দেখা করেছে বিজেপির প্রতিনিধি দল। দ্রুত গতিতে পরিস্থিতির পরিবর্তন হচ্ছে। এমন পরিস্থিতিতে গোয়ার রাজ্য বিজেপি সভাপতি জানিয়েছেন সোমবারই নতুন মুখ্যমন্ত্রী শপথ নেবেন। বিকেল পাঁচটায় রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে মনোহর পারিক্করের। কলা অ্যাকাডেমিতে নিয়ে আসা হয়েছে মনোহর পারিক্করের দেহ। যেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নেমেছে। রবিবার রাত থেকেই রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বৈঠক করে চলেছেন কেন্দ্রীয় নীতিন গড়করি। উপস্থিত ছিলেন বিধানসভার ডেপুটি স্পিকার মাইকেল লোবো। গোয়ার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য এগিয়ে রয়েছে প্রমোদ সাবনের নাম। রবিবার কংগ্রেসেরর ভূমিকার নিন্দা করে রাম মাধব বলেন, মনোহর পারিক্করের মৃত্যুর পর বর্তমান পরিস্থিতিতের থেকে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে কংগ্রেস। যা বড়ই দুঃখজনক।

৪০ আসন বিশিষ্ট গোয়া বিধানসভা কংগ্রেসের রয়েছে ১৪ জন বিধায়ক, বিজেপির রয়েছে ১২। বিজেপি বিধায়ক ফ্রান্সিস ডি’সুজা মৃত্যু এবং সম্প্রতি মনোহর পারিক্করে মৃত্যু হয়েছে। গত বছর কংগ্রেসের দুইজন বিধায়ক শুভাশিস শিরোদকার এবং দয়ানন্দ সোপটি বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর গোয়া বিধানসভার আসন কমে দাঁড়ায় ৩৬টিতে। গোয়া ফরোয়ার্ড পার্টি, মহারাষ্ট্র গোমতক পার্টির তিনজন করে বিধায়ক রয়েছে। এনসিপির একজন এবং তিনজন নির্দল বিধায়ক রয়েছে। বিজেপি সরকারের উপর সমর্থন রয়েছে গোয়া ফরোয়ার্ড পার্টি, মহারাষ্ট্র গোমতক পার্টি। নির্দলের সমর্থন রয়েছে বিজেপি সরকারের উপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *