BRAKING NEWS

অনন্তকাল ধরে সন্ত্রাসবাদী হানা সহ্য করবে না ভারত : নরেন্দ্র মোদী

গাজিয়াবাদ, ১০ মার্চ (হি.স.) : অনন্তকাল ধরে সন্ত্রাসবাদী হানা সহ্য করবে না ভারত। প্রতিবেশী রাষ্ট্র যখন শত্রু ভাবাপন্ন হয়ে ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তা ধ্বংস করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে ওঠে তখন নিরাপত্তা বাহিনীর ভূমিকা আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। রবিবার উত্তরপ্রদেশের গাজিয়াবাদে সিআইএসএফের প্রতিষ্ঠা দিবসে বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে এমনই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, অনেক হয়েছে অনন্তকাল ধরে সন্ত্রাসবাদী হানা সহ্য করবে না ভারত। এদিন নাম না করে পাকিস্তানের বিরুদ্ধে তোপ দেগে প্রধানমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ শত্রু মনোভাবাপন্ন। কিন্তু তাদের যুদ্ধ করার ক্ষমতা নেই। আর সেই কারণেই ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তাকে বিঘ্নিত করার জন্য সীমান্তের ওপার থেকে ষড়যন্ত্র করা হচ্ছে। ফলে দেশকে সুরক্ষিত রাখার চ্যালেঞ্জ নিরাপত্তা বাহিনীর কাছে বেড়ে গিয়েছে।

পাশাপাশি দেশের ভিআইপি সংস্কৃতিকে কষাঘাত করে নরেন্দ্র মোদী বলেন, দেশের সুরক্ষা ব্যবস্থা উপর নেতিবাচক প্রভাব ফেলছে ভিআইপি সংস্কৃতি। সরকারী প্রতিষ্ঠানগুলি নিরাপদ রাখার জন্য সিআইএসএফের জওয়ানদের প্রশংসা করেন তিনি। এই বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, এক ব্যক্তিকে সুরক্ষা দেওয়াটা খুব একটা কঠিন কাজ নয়। কিন্তু একটি প্রতিষ্ঠানকে সুরক্ষা দেওয়া সহজ কাজ নয়, তা বড়ই জটিল। যেসব প্রতিষ্ঠানে প্রতিদিন কয়েক লক্ষ মানুষের সমাগম হয়, যেখানে প্রত্যেকের মানুষের আচরণ ভিন্ন সেখানে সুরক্ষা দেওয়ার কাজ খুব জটিল হয়ে যায়।

খাকি উর্দির প্রতি নিজের ভাবাবেগ ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, খাঁকি উর্দি পরা জওয়ানদের কঠোর আত্মত্যাগে দেশবাসী অনুপ্রাণিত। সিআইএসএফ, সিআরপিএফ সহ অন্যান্য বাহিনীর জওয়ানদের আত্মত্যাগের জন্য নতুন ভারতের স্বপ্ন দেখতে দেশবাসী সক্ষম হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *