BRAKING NEWS

এয়ারস্ট্রাইক নিয়ে দলীয় মনোভাবের নিন্দা করে কংগ্রেস ছাড়লেন বিনোদ শর্মা

পাটনা, ১০ মার্চ (হি.স.) : পাকিস্তান অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক নিয়ে সন্দেহ প্রকাশ করে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাহুল গান্ধী। এবার এই একই ইস্যুতে লোকসভা নির্বাচনের আগে দলের অন্দরে অস্বস্তিতে পড়লেন খোদ রাহুল গান্ধী। এয়ারস্ট্রাইক নিয়ে প্রশ্ন তোলার প্রতিবাদে কংগ্রেস ছাড়লেন বিহারের বর্ষীয়ান নেতা বিনোদ শর্মা।

রাহুল গান্ধীকে লেখা নিজের ইস্তফা পত্রে বিনোদ শর্মা জানিয়েছেন, এয়ারস্ট্রাইক প্রমাণ জানতে চেয়ে কংগ্রেস যখন সরব হয়েছিল, তখন তিনি অসম্মানিত বোধ করেছিলেন। নিজেকে কংগ্রেসকর্মী বলতেও লজ্জা হত তাঁর। আর সেই কারণে এবার দল ছাড়লেন। প্রসঙ্গত, বিহারের প্রদেশ কংগ্রেস কমিটির সদস্য ছিলেন বিনোদ শর্মা। একই সঙ্গে দলেত মুখপাত্রের দায়িত্বও ছিল তাঁর কাঁধে।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ের উপর হামলা চালায় জইশ-ই-মহম্মদ। শহিদ হন ৪৯ জওয়ার। এর পাল্টা পাকিস্তান অধিকৃত কাশ্মীরে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। জঙ্গিঘাঁটিগুলির উপর ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান থেকে প্রায় ১০০০ কেজির বোমা ফেলা হয়। এই নিয়ে প্রশ্ন তোলেন রাহুল গান্ধীসহ কংগ্রেসের বরিষ্ঠ নেতারা। এর প্রতিবাদেই দল ছাড়লেন বিনোদ শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *