BRAKING NEWS

গরিবি হটাও প্রতিশ্রুতির মতোই দশা হবে রাহুলের গরিবদের জন্য ন্যূনতম আয়ের প্রতিশ্রুতির, খোঁচা মায়াবতীর

লখনউ, ২৯ জানুয়ারি (হি.স.) : লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে সরব হলেন বহুজন সমাজ পার্টির (বসপা) সুপ্রিমো মায়াবতী। সোমবার রাহুল গান্ধী প্রতিশ্রুতি দিয়েছিলেন ২০১৯ কেন্দ্রে ক্ষমতায় এলে ক্ষমতায় এলে গরিবদের জন্য ন্যূনতম আয়ের ব্যবস্থা নিশ্চিত করবে কংগ্রেস। রাহুলের এই প্রতিশ্রুতির বিরুদ্ধে সরব হয়ে মায়াবতী বলেন, কংগ্রেসের গরিবি হাটাও প্রতিশ্রুতির মতোই দশা হতে পারে রাহুল গান্ধীর এরকম প্রতিশ্রুতি।

মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে বসপা সুপ্রিমো মায়াবতী বলেন, ‘তৎকালীন কংগ্রেস সরকারের গরিবি হটাও স্লোগানের মতোই দশা হবে রাহুল গান্ধীর গরিবদের জন্য ন্যূনতম আয়ের প্রতিশ্রুতির। তাঁর দলের গরিবি হটাও স্লোগানের মতোই রাহুল গান্ধীর এরকম প্রতিশ্রুতি নিষ্ঠুর রসিকতা এবং বিশ্বাসঘাতকতায় পরিণত হবে। কেন্দ্রে ক্ষমতায় আসার আগে বিজেপিও বিদেশ থেকে কালো টাকা এনে প্রত্যেক ভারতবাসীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ১৫ থেক ২০ লক্ষ টাকার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু আজ পর্যন্ত তা পূরণ হয়নি। রাহুল গান্ধীর এরকম প্রতিশ্রুতি শুনে গোটা দেশ হতচকিত হয়ে পড়েছে। গরিব, কৃষক, শ্রমিক এবং যুব সম্প্রদায়ের জন্য কিছুই করেনি বিজেপি এবং কংগ্রেস। জন কল্যাণের প্রেক্ষিতে দুইটি দলই চূড়ান্ত ব্যর্থ হয়েছে। গরিবদের সেবা করার বিষয় দুইটি দলই মুদ্রা দুই মুখ।

এমন দলকেই জেতানো উচিত যারা গরিবদের হয়ে কাজ করবে।’ উল্লেখ করা যেতে সাতের দশকে তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী গরিবি হটাও স্লোগান দিয়েছেন। সেই প্রসঙ্গ তুলে ধরে রাহুল গান্ধীকে ঠেস দেন মায়াবতী। সোমবার রায়পুরের অটল নগরে কিষাণ অবহার সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, কেন্দ্রে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার থাকাকালীন তথ্যের অধিকার আইন, খাদ্য সুরক্ষা, একশো দিনের কাজের মতো একাধিক প্রকল্প গ্রহণ করা হয়েছিল। ২০১৯ সালে কেন্দ্রে ক্ষমতায় এলে গরিবদের জন্য ন্যূনতম আয় নিশ্চিত করবে কংগ্রেস সরকার। বিশ্বের কোনও দেশই এখনও পর্যন্ত গরিবদের জন্য ন্যূনতম আয় নিশ্চিত করার মতো কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। ক্ষমতায় এলে ভারতে কংগ্রেসই সেই ঐতিহাসিক সিদ্ধান্ত নেবে। নির্দিষ্ট মাত্রা অর্থ গরিবদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গিয়ে জমা পড়বে। গরিবদের কল্যাণের জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হবে। এর ফলে দেশে আর কেউ গরিব এবং ক্ষুধার্থ থাকবে না। ক্ষমতায় এলে তা বাস্তবায়িত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *