BRAKING NEWS

নির্বাচনে নৈতিক পরাজয় এড়াতেই আওয়ামি লিগের বিজয় উৎসব, মনে করেন মির্জা ফখরুল

ঢাকা ১৯ জানুয়ারি (হি.স.) : আওয়ামি লিগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের উৎসব উদযাপন করছে শনিবার । কাকতালীয়ভাবে আজ বিএনপির প্রতিষ্ঠাতা প্রাক্তন রাষ্ট্রপতি ও সেনাশাসক জিয়াউর রহমানের জন্মদিন। বিএনপি পালন করছে জিয়ার জন্মদিন । বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির আজ সকালে ঢাকায় চন্দ্রিমা উদ্যানে নেতাকর্মীদের নিয়ে জিয়ার কবরে ফুল দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৈতিক পরাজয় ঢাকতেই আওয়ামি লিগ বিজয় উৎসবের আয়োজন করেছে। এ বিজয় উৎসবের মাধ্যমে আওয়ামি লিগ জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতে চায়। মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দলের কোনও টানাপোড়েন নেই। এ ব্যাপারে দলের বিরোধী পক্ষ থেকে যা বলা হচ্ছে, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।


বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামি লিগেরই পরাজয় হয়েছে। কীভাবে ভোট ডাকাতি হয়েছে, তা দেশের মানুষ দেখেছে। এই ভোট ডাকাতির পর বিজয় উৎসব করা বা আনন্দ করার কোনও মানে হয় না। এ মুহূর্তে বিএনপির করণীয় কী হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি কর্মসূচির মধ্যেই আছে । সাধারণ মানুষ ৩০ ডিসেম্বরের ঘটনা প্রত্যক্ষ করেছে। মানুষকেও তার জায়গা থেকে প্রতিহত করতে হবে । বিএনপি এই জোচ্চুরি নির্বাচনের বিরুদ্ধে কর্মসূচি পালন করবে । দলীয় ফোরামে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে ।অন্যদিকে, জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে গতকাল শুক্রবার সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় বিএনপির নেতৃত্বে পরিবর্তন চেয়েছেন দলের দুই জ্যেষ্ঠ নেতা খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ। দলের পুনর্গঠন ও পরিবর্তনের কথা বলেন তাঁরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয় এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও বাস্তবতায় কাউন্সিল ডেকে দলের নেতৃত্ব পুনর্গঠনের প্রস্তাব করেন এই দুই নেতা। স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঘুরে দাঁড়াতে হলে দলকে পুনর্গঠন করতে হবে। নেতা-কর্মীদের মামলা থেকে পরিত্রাণ ও কারাগার থেকে মুক্ত করতে হবে এবং তাঁদের পুনর্বাসন করতে হবে। কাউন্সিলের মাধ্যমে দলকে পুনর্গঠন করতে হবে। নির্বাচনে পরীক্ষিত নেতা-কর্মীদের সামনে আনতে হবে।
স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, যারা দলের জন্য নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করেছেন, তাদের সামনে এনে পুনর্গঠন করতে হবে। দরকার হলে আমরা সামনে থেকে সরে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *