BRAKING NEWS

১৫ বছর আগে প্রতিজ্ঞা পূরণ করলেন কংগ্রেস নেতা দূর্গালাল কিরার, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী কমল নাথ

ভূপাল, ২৬ ডিসেম্বর (হি.স.) : রাজ্যের এক কংগ্রেস নেতার বিশেষ সংকল্প পূরণ হওয়ায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ তাঁকে স্বাগত জানালেন। বুধবার মুখ্যমন্ত্রীর বাসভবনে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই কংগ্রেস নেতার বিশেষ সংকল্প পূরণ করা হয়। উল্লেখ্য, দূর্গালাল কিরার নামে ওই কংগ্রেস নেতা ১৫ বছর আগে প্রতিজ্ঞা করেছিলেন, মধ্যপ্রদেশে কংগ্রেস ফের ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি জুতো পরবেন না। এদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের বাসভবনে প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিবিজয় সিং ও অন্যান্য কংগ্রেস নেতাদের উপস্থিতিতে ফের নিজের জুতো পরে সেই বিশেষ সংকল্প পূরণ করলেন দূর্গালাল কিরার।
রাজগড় জেলার অন্যতম কংগ্রেস নেতা ১৫ বছর আগে প্রতিজ্ঞা করেছিলেন, মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ফের ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি জুতো পরবেন না। এই ১৫ বছর তিনি খালি পায়ে দলের হয়ে রাজ্যের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন। এবছর রাজ্যে ক্ষমতা বদল হওয়ায় তিনি নিজের সংকল্প পূরণ করতে পেরেছেন। এবিষয়ে মুখ্যমন্ত্রী কমল নাথ বলেন, “আজ নিজের বাসভবনে রাজগড় জেলার অন্যতম কংগ্রেস নেতা দূর্গালাল কিরার নিজে ফের জুতো পরে সংকল্প পূরণ করেছেন। তিনি ১৫ বছর আগে প্রতিজ্ঞা করেছিলেন, মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ফের ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি জুতো পরবেন না। দলের প্রতি তাঁর নিষ্ঠায় আমার সম্মান রয়েছে।”
উল্লেখ্য, এ রাজ্যে লাগাতার ১৫ বছর বিজেপি ক্ষমতায় ছিল। এরমধ্যে ১৩ বছর শিবরাজ সিং চৌহান ছিলেন। তাঁর আগে উমা ভারতী ও বাবুলাল গৌড় মুখ্যমন্ত্রী ছিলেন। এবার বিধানসভা নির্বাচনে ২৩০ আসন বিশিষ্ট বিধানসভায় কংগ্রেস ১১৪টি আসন দখল করতে পেরেছে। বিজেপি এখানে ১০৯টি আসন দখল করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *