BRAKING NEWS

লোকসভা ভোটের আগে বিহারে আসনরফা করল এনডিএ

পটনা, ২৩ ডিসেম্বর (হি.স.) : বিহারে আসনরফা করল এনডিএ।আগামী লোকসভা ভোটে এই রাজ্যে বিজেপি ও জেডিইউ ১৭টি করে আসনে প্রার্থী দেবে এবং এলজেপি প্রার্থী দেবে ৬টি আসনে। রবিবার দুই শরিক এলজেপি ও জেডিইউ-এর সঙ্গে আসন ভাগাভাগির কথা সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
শুরু হয়ে গিয়েছে লোকসভার নির্বাচনের প্রস্তুতি। রবিবার বিহারে দুই শরিক এলজেপি ও জেডিইউ-এর সঙ্গে আসন বণ্টনের কথা ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আগামী লোকসভা ভোটে ৪০ আসনের বিহারে বিজেপি ও জেডিইউ ১৭টি করে আসনে লড়াই করবে এবং এলজেপি লড়বে ৬টি আসনে। এদিন আসন বন্টনের কথা ঘোষণা করে অমিত শাহ জানান, লোক জনশক্তি পার্টির প্রধান রামবিলাস পাসওয়ানকে এবার রাজ্যসভায় পাঠাবে এনডিএ।
এদিন সাংবাদিক সম্মেলনে আসন ভাগাভাগির এই সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন রামবিলাস পাসওয়ান। সম্মানজনক ভাবে আসন বণ্টন হয়েছে বলে জানিয়েছেন তিনি। ২০১৯-এ নরেন্দ্র মোদী ফের প্রধানমন্ত্রীর আসনে ফিরবেন বলেও আশা প্রকাশ করেছেন পাসওয়ান। লোকসভা ভোটে এনডিএ জোট বিহার ভালো ফল করবে বলে আত্মবিশ্বাসী বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রামবিলাস পাশোয়ান ও চিরাগ পাশোয়ানের সঙ্গে ঘণ্টাখানেক বৈঠক করেন অমিত শাহ। তারপরেই এই আসন সমঝোতার বিষয়টি ঘোষণা করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *