BRAKING NEWS

২৬ ডিসেম্বর পর্যন্ত মুলতুবি হয়ে গেল লোকসভার অধিবেশন

নয়াদিল্লি, ২১ ডিসেম্বর (হি. স.) : সংসদের শীতকালীন অধিবেশনের নবম দিনেও ব্যাহত লোকসভার অধিবেশন | শুক্রবার কংগ্রেস, এআইএডিএমকে এবং টিডিপি-র বিভিন্ন সমস্যা নিয়ে লোকসভার কার্যধারায় ফের তুমুল গন্ডগোলের মধ্যে ফের মুলতুবি হয়ে গেল লোকসভা। লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন জানিয়েছেন, লোকসভার পরবর্তী বৈঠক হবে আগামী ২৭ ডিসেম্বর।
শুক্রবার লোকসভায় প্রশ্নোত্তর পর্ব শুরু হওয়ার পরই কংগ্রেস, এআইএডিএমকে এবং তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র বিভিন্ন সমস্যা নিয়ে প্রচন্ড হৈহট্টগোল বেধে যায়। যার জেরে এদিন বেলা ১২টায় লোকসভা মুলতুবি হয়ে যায়। এদিনের বৈঠক শুরু হওয়ার সাথে সাথেই কংগ্রেস, এআইএডিএমকে এবং টিডিপির সদস্যরা নিজেদের দাবি নিয়ে প্রশ্ন করে স্পিকারের সামনে এসে হইচই শুরু করেন। নিজেদের দাবির সমর্থনে স্লোগান দিতে শুরুও করেন তারা। কংগ্রেস সদস্যরা রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে তদন্তের জন্য সংযুক্ত সংসদীয় সমিতি (জেসিপি) গঠন করার দাবি তোলেন। অন্যদিকে, এআইএডিএমকে সদস্যরা কাবেরি নদীর ওপর বাঁধ নির্মাণের বিরোধিতা করে আওয়াজ তোলেন। টিডিপি সদস্যরা অন্ধ্রপ্রদেশের বিশেষ রাজ্যের মর্যাদার দাবি তুলে স্লোগান দিতে থাকেন।
এদিকে, আজ সংসদীয় বিষয়ক মন্ত্রী অর্জুন রাম মেঘবাল বলেন, কিছু সদস্য বড়দিন উপলক্ষ্যে ২৪ ও ২৬ ডিসেম্বর লোকসভার বৈঠক না রাখার অনুরোধ করেন। এরপর সদস্যদের মতামত নিয়ে ২৭ ডিসেম্বর পরবর্তী বৈঠকের দিন ঘোষণা করেন। উল্লেখ্য, ২২ ও ২৩ শনি ও রবিবার, ২৫ ডিসেম্বর বড়দিন, এরপর ক্রিসমাস উপলক্ষ্যে ২৪ ও ২৬ ডিসেম্বর অধিবেশ বন্ধ রাখা হচ্ছে | ফলে আজ থেকে টানা পাঁচদিন বন্ধ থাকছে লোকসভার অধিবেশন |
এদিন, বিরোধী পক্ষের হৈহট্টগোলের মাঝেও নিজের কাজ শুরু করেন সুমিত্রা মহাজন। কিন্তু গন্ডগোল ক্রমেই বাড়তে থাকায় শুক্রবার অধিবেশনের নবম দিনে বেলা বারোটায় মুলতুবি হয়ে যায় লোকসভা। ২৭ ডিসেম্বর ফের বসবে লোকসভার অধিবেশন । উল্লেখ্য, বিরোধীদের গন্ডগোলের জন্য এদিনের মত মুলতুবি হয়ে যায় রাজ্যসভাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *