BRAKING NEWS

কুশওয়াহার ইস্তফা গ্রহণ করলেন রাষ্ট্রপতি

নয়াদিল্লি, ১১ ডিসেম্বর (হি. স.) : রাষ্ট্রীয় লোকসমতা পার্টি (আরএলএসপি)-র সভাপতি উপেন্দ্র কুশওয়াহার ইস্তফা গ্রহণ করলেন রাষ্ট্রপতি। মঙ্গলবার ইউনিয়ন কাউন্সিলের কেন্দ্রীয় পরিষদ থেকে আরএলএসপির সভাপতির পদত্যাগপত্র গ্রহণ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। একটি সাংবাদিক সম্মেলনে রাষ্ট্রপতি ভবন থেকে জানানো হয়েছে যে, প্রধাণমন্ত্রী নরেন্দ্র মোদীর পরামর্শ অনুযায়ী রাষ্ট্রপতি ইউনিয়ন কাউন্সিলের কেন্দ্রীয় পরিষদ থেকে উপেন্দ্র কুশওয়াহার পদত্যাগ গ্রহণ করেছেন। বিহারকে বিশেষ আর্থিক মর্যাদা দাবি পূরণ হওয়া সহ একাধিক কারণে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে।

সোমবার ইস্তফা দেন আরএলএসপি সভাপতি উপেন্দ্র কুশওয়াহা। বিজেপির সঙ্গে তার সম্পর্ক ছিন্ন করে পদত্যাগপত্র পেশ করেন তিনি। তার দাবি, ‘প্রধানমন্ত্রী মন্ত্রিসভাকে হ্রাস করে “রবার স্ট্যাম্প” বানিয়ে ফেলেছেন, পিছিয়ে পড়া শ্রেণির সাথে “বিশ্বাসঘাতকতা” করেছেন এবং বিহারকে কেবলমাত্র “জুমলা” দিয়েছেন।’ রাষ্ট্রীয় লোকসমতা পার্টির নেতা উপেন্দ্র কুশওয়াহা জানিয়েছেন, বিহারবাসীদের যে প্রতিশ্রুতি দিয়ে প্রধানমন্ত্রী পদে বসেছিলেন নরেন্দ্র মোদী সেইসব প্রতিশ্রুতি পালনে ব্যর্থ হয়েছেন তিনি। জাতীয় জনগণনা হয়নি। ফলে কেন্দ্রীয় প্রকল্প থেকে দেশের কতজন মানুষ সুবিধা পেয়েছে তার কোনও পরিসংখ্যান পাওয়া যায় না। অনগ্রসর শ্রেণীর কোনও উন্নয়ন হয়নি। স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রে কোনও উন্নয়ন হয়নি।

সংসদের শীতকালীন অধিবেশনের একদিন আগে পদত্যাগ ঘোষণার পর বিহারের জাতীয় লোক সমতা দল (আরএলএসপি) নেতা বিহারে বলেন, তিনি বিরোধী দলীয় জোটে যোগ দিতে উন্মুক্ত, যার মধ্যে লালুপ্রসাদের আরজেডি ও কংগ্রেস রয়েছে। তিনি দাবি করেন, বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স রাজ্যের একটি আসনও জয় করতে পারবে না। এরই মধ্যে সোমবার কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন রাষ্ট্রীয় লোকসমতা পার্টি (আরএলএসপি) নেতা উপেন্দ্র কুশওয়াহা। মঙ্গলবার ইউনিয়ন কাউন্সিলের কেন্দ্রীয় পরিষদ থেকে তাঁর পদত্যাগ গ্রহণ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *