BRAKING NEWS

বৃহস্পতিবার শুভারম্ভ হচ্ছে আইআইএসএসএম-এর বার্ষিক ব্যবসায়িক সম্মেলন, উদ্বোধন করবেন সুরেশ প্রভু

নয়াদিল্লি, ২৭ নভেম্বর (হি.স.): দিল্লিতে আয়োজিত হতে চলেছে ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অফ সিকিউরিটি এণ্ড সেফটি ম্যানেজমেন্ট (আইআইএসএসএম)-এর ২৮ তম বার্ষিক ব্যবসায়িক সম্মেলন| ব্যবসা, শিল্প এবং অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানের ক্ষেত্রে উন্নত নিরাপত্তা এবং সুরক্ষা-সহ বিভিন্ন বিষয়কে মাথায় রেখে আগামী ২৯ এবং ৩০ নভেম্বর দিল্লি ক্যান্টনমেন্টের মানেকশ কেন্দ্রে আয়োজিত হতে চলেছে এই সম্মেলন| দু’দিনের এই সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ প্রভু | দু’দিনের এই সম্মেলনে বেসরকারি, সরকারি এবং সামরিক সংগঠনের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন|
সম্মেলন সম্পর্কে আইআইএসএসএম ফাউন্ডেশনের কার্যকারী সভাপতি তথা সাংসদ রবীন্দ্র কিশোর সিনহা জানিয়েছেন, বিগত ২৭ বছর ধরে প্রতি বছরই আইআইএসএসএম-এর বার্ষিক ব্যবসায়িক সম্মেলনের আয়োজিত হয়ে আসছে | সম্মেলনে দেশ এবং বিদেশের সুরক্ষা ক্ষেত্রের সঙ্গে জড়িত পেশাদার এবং বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন| এবারও বিভিন্ন মন্ত্রকের মন্ত্রীরা বিভিন্ন বিষয়ে নিজেদের মতামত পোষণ করবেন| এছাড়াও এবার সরকারি সংগঠনও সম্মেলনে অংশ নেবে|
আর কে সিনহা বলেন, বিগত কয়েক বছর ধরে পেশাগতভাবে সংগঠিত হওয়া এই অনুষ্ঠান দেশ ও বিদেশের নিরাপত্তা, প্রতিরোধ ও ক্ষতি প্রতিরোধী পেশাদারদের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। সম্মেলনে পরম্পরাগত এবং সমসাময়িক বিষয়ের উপর ব্যাপক আলোচনার ব্যবস্থা করা হয়। যার মাধ্যমে সামাজিক মাধ্যম এবং তথ্য গোপনীয়তা সম্পর্কিত চ্যালেঞ্জ, স্বাস্থ্যসেবা, আতিথেয়তা, ছোট এলাকায় উন্নয়ন এবং স্মার্ট শহরের নিরাপত্তার প্রয়োজনীয়তা যুক্ত রয়েছে।
আইআইএসএসএম-র সভাপতি এসকে শর্মা বলেন, নিজেদের সুরক্ষিত রাখার তাগিদ প্রাচীনকাল থেকেই রয়েছে। ১৯৯১ সালের পর থেকে দেশে এই ক্ষেত্রে প্রভুত উন্নতি করা হয়েছে। এক্ষেত্রে আইআইএসএসএম-র বড় ভূমিকা রয়েছে। আইআইএসএসএম-র মহানির্দেশক রাজন কে মারেকর এদিনের অনুষ্ঠানের রূপরেখার বর্ণনা করে বলেন, আগামী ২৯ ও ৩০ নভেম্বর দিল্লি ক্যান্টনমেন্টের মানেকশ কেন্দ্রে এই সম্মেলন চলবে। এই সম্মেলন আগামী ২৯ নভেম্বর সকাল ৯টায় উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ প্রভু। এরপর বিভিন্ন সময়ে কেন্দ্রীয় মন্ত্রী মনোজ সিনহা, জয়ন্ত সিনহা, গিরিরাজ সিং, সন্তোষ গঙ্গোয়ার, শিবপ্রতাপ শুক্লা, ডাঃ সত্যপাল সিং, হংসরাজ গঙ্গারাম আহির প্রমুখ বক্তব্য রাখবেন। এছাড়াও নীতি আয়োগ-র মুখ্য কার্যকারী আধিকারিক অমিতাভ কান্ত এবং টেলিকম বিভাগের সচিব অরুণা সুন্দরাজনও বক্তব্য রাখবেন।
উল্লেখযোগ্য বিষয় আইআইএসএসএম-এর এই সম্মেলনে সুরক্ষা এবং উদ্ধারকাজে যুক্ত থাকা পেশাদারদের প্রশিক্ষণ, উন্নয়ন এবং আত্ম-নবীকরণের জন্য উচ্চ মানদণ্ডের উপকরণের ব্যবহার করা হয়। সমস্ত তথ্য ইন্টারেক্টিভ প্যানেলিস্টের মাধ্যমে দেওয়া হয়। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিশেষজ্ঞদের মতামত নেওয়ার পাশাপাশি দেশ-বিদেশ থেকে আগত ব্যক্তিত্বদের সঙ্গে আলোচনা করার সুযোগ পাবে। এছাড়াও সম্মেলনে ভারত এবং বিদেশ থেকে আগত পেশাদারীদের সঙ্গে ঘরোয়া ভাবে বৈঠক এবং আলাপচারিতা করার সুযোগ থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *