BRAKING NEWS

অমৃতসর বিস্ফোরণে যুক্ত দুষ্কৃতীদের খোঁজ দিতে পারলে ৫০ লক্ষ টাকা দেবে পঞ্জাব সরকার

অমৃতসর, ১৯ নভেম্বর (হি.স.) : অমৃতসরের আদিলওয়াল গ্রামে নিরাঙ্কারিদের ধর্মসভায় যারা বিস্ফোরণ ঘটিয়েছিল তাদের বিষয়ে খোঁজ দিতে পারলেন ৫০ লক্ষ টাকার অর্থ পুরস্কার দেবে পঞ্জাব সরকার। সোমবার এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। পাশাপাশি বিস্ফোরণের ঘটনার কড়া ভাষায় নিন্দা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু।
অমৃতসরের আদিলওয়াল গ্রামের নিরাঙ্কারিদের ধর্মসভায় গ্রেনেড হামলা চালায় দুই দুষ্কৃতী। এই বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়। গুরুতর আহত হন ২০। ওই দুই দুষ্কৃতীদের বিরুদ্ধে তথ্য দেওয়ার জন্য পুলিশ ১৮১ হেল্পলাইন নম্বরও সোমবার চালু করা হয়। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে তথ্যদাতাদের পরিচয় গোপন রাখা হবে।
গ্রেনেড হামলার নিন্দা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেন, অমৃতসরে যা হয়েছে তার নিন্দা করছি। আক্রান্তদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রইল। বিগত চার বছর বড় ধরণের নাশকতা মূলক কাজ কোনও বড় শহরে হয়নি। শুধুমাত্র সীমান্তবর্তী শহর উরি ও পাঠানকোটে ঘটেছে।
প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, রবিবার গভীর রাতে ঘটনাস্থলে আসেন এনআইএ-এর আধিকারিকেরা। বিষয়টি নিয়ে রাজ্য পুলিশের ডিজি সঙ্গেও তারা আলোচনা করেন। পুলিশের বর্ডার রেঞ্জের আইজি সুরীন্দ্র পাল সিং তোমার জানিয়েছেন, পুলিশ না এনআইএ-কে তদন্ত করবে তা এখনও ঠিক হয়নি। পুলিশের তরফ থেকে ওই দুষ্কৃতীদের কোনও স্কেচ বা হুলিয়া জারি হয়নি।
এদিন ঘটনাস্থলে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। সঙ্গে ছিলেন রাজ্যের আর এক মন্ত্রী নভজ্যোত সিং সিধু। পরে হাসপাতালে গিয়ে আহতদেরও দেখতে যান মুখ্যমন্ত্রী।
উল্লেখনীয়, অমৃতসরের আদিলওয়াল গ্রামের নিরাঙ্কারি ভবনে গ্রেনেড বিস্ফোরণ হয়। রবিবার সকালে এই বিস্ফোরণে নিহত তিন। পাশাপাশি গুরুতর আহত ১০। মোটর বাইকে করে এসে দুই জঙ্গি এই বিস্ফোরণ ঘটনায় বলে জানা গিয়েছে। বিস্ফোরণের নিহতদের পরিবারবর্গদের পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেম অমরেন্দ্র সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *