BRAKING NEWS

দান্তেওয়াড়ায় মাওবাদী হামলার তীব্র নিন্দা মুখ্যমন্ত্রী রমন সিংয়ের

রায়পুর, ৩০ অক্টোবর (হি.স.) : ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় মাওবাদীদের হাতে দুই পুলিশকর্মী ও দূরদর্শনের ক্যামেরাম্যানের হত্যার ঘটনায় নিন্দা করলেন মুখ্যমন্ত্রী রমন সিং।
মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী রমন সিং বলেন, তীব্রভাবে এই হত্যাকাণ্ডে নিন্দা করছি। একজন সাংবাদিককেও হত্যা করতে পিছু পা হয়নি মাওবাদীরা। রাজ্য এবং কেন্দ্র গোটা পরিস্থিতির উপর নজর রাখছে। শীঘ্রই সেখানে শান্তি প্রতিষ্টা হবে। বর্বোরচিত হামলা চালাতে মাওবাদীরা কোনওদিন পিছু পা হয়নি। যখনই নির্বাচন সামনে আসে তখন তা বানচাল করার জন্য এমন ধরণের কাজ করে থাকে তারা। তাদের লক্ষ্য হচ্ছে সন্ত্রাস ছড়ানো। কিন্তু আমরা ভয় পাই না।
ছত্তিশগড়ের মাওবাদী দমনের দায়িত্বে থাকা স্পেশাল ডিজি ডি এম অবস্থি জানিয়েছেন, মাওবাদী হানায় দুই পুলিশকর্মী ও দূরদর্শনের এক ক্যামেরাম্যান শহিদ হয়েছে। এই ঘটনার পরে ৮ থেকে ১০ আইইডি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। যা পরে নিষ্ক্রিয় করা হয়েছে। দান্তেওয়াড়ার আরানপুরে সড়ক নির্মাণের কাজকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে। মাওবাদীরা হুমকি দিয়েছিল এই রাস্তা কাজ বন্ধ করতে। আগামীদিনে মাওবাদী বিরোধী অভিযান আরও বেশি চালানো হবে। এই হামলায় নির্বাচনের উপর কোনও ব্যাঘাত ঘটবে না। নির্বাচনের প্রথম দফায় ৬৫০ কোম্পানি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।
এদিন পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হয় শহিদ সাব-ইনস্পেক্টর রুদ্র প্রতাপ, অ্যাসিস্টেন্ট কনস্টেবল মাঙ্গলু এবং দূরদর্শনের ক্যামেরাম্যান অচ্যুতানন্দ সাহুর।
উল্লেখনীয়, বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ছত্তিশগড়ে ততই বাড়ছে মাওবাদীদের হিংসাত্মক কার্যকলাপ| ছত্তিশগড়ে আবারও মাওবাদী হামলা| এবার ছত্তিশগড়ের মাওবাদী অধ্যুষিত দান্তেওয়াড়া জেলার আরণপুর থানা এলাকায় মাওবাদী হামলায় প্রাণ হারালেন নিরাপত্তা রক্ষী বাহিনীর দু’জন জওয়ান| এছাড়াও মাওবাদী হামলায় প্রাণ হারিয়েছেন দূরদর্শনের একজন চিত্রগ্রাহক| দূরদর্শনের নিহত চিত্রগ্রাহকের নাম হল, অচ্যুতানন্দ সাহু| এছাড়াও প্রাণ হারিয়েছেন ছত্তিশগড়ের দুই পুলিশকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *