BRAKING NEWS

পাহাড়ে যে কোন মূল্যে সম্প্রতি রক্ষা করতে হবে: সেনা কমান্ডার

আবু আলী, ঢাকা ।। পার্বত্যাঞ্চলের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি তথা চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান।  যে কোন মূল্যে সম্প্রতি রক্ষা করতে হবে। পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।
সোমবার রাঙামাটির লংগদু উপজেলায় নব নির্মিত লংগদু মডেল কলেজের উদ্বোধন করতে এসে এ কথা বলেন তিনি। এ সময় খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হল, লংগদু জোন কমান্ডার লেফটেন্টে কর্ণেল এস, এম শফিকুল রহমান, রাঙামাটি জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায় উপস্থিত ছিলেন।
তিনি আরও  বলেন, পার্বত্যাঞ্চলে একটা কুচক্রী মহল রয়েছে। যারা শান্তি চায় না, সম্প্রীতি চায় না। তারা পাহাড়ের উন্নয়নও চায় না। যেখানে শান্তি সম্প্রীতি থাকবে না, সেখানে উন্নয়ন হবে না। পাহাড়ের পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীর উন্নয়ন বাধাগ্রস্ত করতে ওই দুর্বৃত্তরা সব সময় সক্রিয়। এসব কুচক্রী মহলকে চিহ্নিত করে প্রতিহত করতে সকল জাতিগোষ্ঠী ও সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার ডাক দেন তিনি।
তিনি বলেন, মানুষে মানুষের সম্প্রতির মেলবন্ধন রচনা করতে এই শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, একদিন লংগদু মডেল কলেজের শিক্ষার্থীরা সম্প্রদায়ের সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করবে। সেনাবাহিনী পাহাড়ের শান্তি  প্রতিষ্ঠার পাশাপাশি উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন,  পাহাড়ের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের যাতে ঘরে বসে উচ্চ শিক্ষা লাভ করতে পারে তার জন্য এ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠানে পাহাড়ি-বাঙালী কোন ভেদাভেদ থাকবে না। সবাই এই শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখার সুযোগ পাবে। এ জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে সব সহযোগিতা করা হবে। এর আগে লংগদু মডেল কলেজের দ্বিতল ভবনের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *