BRAKING NEWS

মন কি বাত-এ বন্যা বিধ্বস্ত কেরলবাসীদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২৬ আগস্ট (হি.স.) : বন্যা বিধ্বস্ত কেরলের পাশে রয়েছে গোটা দেশ। রবিবার রেডিওতে মন কি বাতের ৪৭তম সম্প্রচার অনুষ্ঠানে এই ভাবে কেরলবাসী প্রতি নিজের সমবেদনা ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
বন্যায় বিধ্বস্ত কেরল। নিহত প্রায় ৩৫০-র বেশি মানুষ। গৃহহীন হয়ে পড়েছে কয়েক লক্ষ পরিবার। এমন পরিস্থিতিতে ফের কেরলবাসীর প্রতি নিজের সমবেদনা ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, শোকের এই সময় ভারত কেরলবাসীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে রয়েছে। এই বন্যায় যেসব পরিবার নিজেদের প্রিয়জনকে হারিয়েছে তাদের প্রতি আমি আমার সমবেদনা ব্যক্ত করছি। উল্লেখনীয় কেরলের বন্যায় ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং একশো কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করেছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী নিজে আকাশ পথে কেরলের বন্যায় পরিস্থিতি খতিয়ে দেখে এসেছেন। পরে তিনিও ৫০০ কোটি টাকার আর্থিক সাহা্য্যের ঘোষণা করেন। দেশের প্রতিটি রাজ্যের তরফ থেকে আর্থিক এবং ত্রাণ সামগ্রী দিয়ে সাহায্য করা হয়েছে।
কেরলের বন্যায় উদ্ধারকার্যের মোতায়েন করা হয়েছিল সেনা, বায়ুসেনা, নৌবাহিনী, বিএসএফ, সিআইএসএফ, র্যা ফ, জাতীয় বিপর্যয়বাহিনীর জওয়ানদের। এদিন উদ্ধারকারীদের ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, বন্যা বিধ্বস্ত কেরলে সেনা, বায়ুসেনা, নৌবাহিনী, বিএসএফ, সিআইএসএফ, র‍্যাফ , জাতীয় বিপর্যয়বাহিনীর জওয়ানেরা সর্বস্ব দিয়ে মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *