BRAKING NEWS

অমরনাথের দর্শনার্থীদের ওপর বড়সড় জঙ্গি হামলার অাশঙ্কা, সতর্ক কেন্দ্র

নয়াদিল্লি, ১৫ জুন (হি.স.) : অমরনাথের দর্শনার্থীদের ওপর বড়সড় জঙ্গি হামলা হতে পারে বলে গোয়েন্দা দফতর সূত্রে খবর পেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ খবর পাওয়া মাত্রই এবার অমরনাথ যাত্রায় নিরাপত্তাব্যবস্থা আরও আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।
আগামী ২৮ জুন শুরু হচ্ছে অমরনাথ যাত্রা৷ নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখতে নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে নিজের বাসভবনে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই যাত্রায় নিরাপত্তাবাহিনীর সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।
গত বছর কাশ্মীরে অমরনাথ যাত্রীদের ওপরে লস্কর জঙ্গির হামলার স্মৃতি এখনও মুছে যায়নি। সেই সঙ্গে যোগ হয়েছে এবারও জঙ্গি হামলার আশঙ্কা। আগামী ২৮ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। টানা ২১ দিন ধরে চলবে এই যাত্রা৷ যাত্রীদের ওপর স্যাটেলাইট ট্র্যাকিং পদ্ধতির মাধ্যমে গোয়েন্দা বিভাগ নজরদারি চালাবে। তীর্থযাত্রীরা দক্ষিণ কাশ্মীরের অমরনাথের পবিত্র গুহার উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। এবছর এই যাত্রায় প্রায় ২.৩০ লক্ষ তীর্থযাত্রী যোগদান করেছেন। প্রশাসনের পক্ষ থেকে খবর তীর্থযাত্রীদের ওপর জঙ্গি হামলার বিষয়টিকে কোনওভাবেই হালকা করে দেখছে না তারা৷ সোশ্যাল মিডিয়াতেও সতর্কতার প্রচার চালানো হচ্ছে৷ জম্মু-কাশ্মীর সরকার তীর্থযাত্রীদের জন্য পুলিশ, সেনা, বিএসএফ ও সিআরপিএফ মিলিয়ে মোট ৩৫ থেকে ৪০ হাজার সেনার ব্যবস্থা করেছে। কেন্দ্র ইতিমধ্যে অতিরিক্ত ২৫০ বাহিনী রাজ্যকে দিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্যাটেলাইট ট্র্যািকিং পদ্ধতি, সিসি ক্যামেরা, জ্যামারস, ডগ স্কোয়াডস, বুলেট–প্রুফ বাঙ্কারস সহ অত্যাধুনিক যন্ত্রের মাধ্যমে তীর্থযাত্রীদের ওপর নজরদারি চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *