BRAKING NEWS

কারবি আংলঙে ছেলেধরা গুজবের শিকার গুয়াহাটির দুই যুবক, পিটিয়ে হত্যা

হাওড়াঘাট (অসম), ৯ জুন (হি.স.) : সামাজিক মাধ্যমের বদৌলতে রাজ্যের অন্যতম পাহাড়ি জেলা কারবি আংলঙে ছেলেধরা বলে এক গুজবের বলি হয়েছেন গুয়াহাটির দুই উদীয়মান যুবক। ডকমকার কাংথিলাংসো এলাকার পানজুরি কাছারিগাঁও (গ্রাম)-এ নৃশংসভাবে পিটিয়ে মেরে ফেলা হয়েছে দুজনকে। গুয়াহাটি থেকে বলেরো গাড়িতে চড়ে পাহাড়ের মনোরম দৃশ্য উপভোগ করতে জেলায় ঘুরতে এসেছিলেন তাঁরা। দুজনেই গুয়াহাটির বাসিন্দা। নিহতদের একজন সাউন্ড ইঞ্জিনিয়ার। নবগ্রহের বাসিন্দা নীলোৎপল দাস। গোয়ায় একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। অন্যজন ছয়মাইলের যুবব্যবসায়ী অভিজিৎ নাথ।

ঘটনা শুক্রবার রাত প্রায় আট-সাড়ে আটটা নাগাদ ঘটলেও খবর চাউর হয়েছে সামাজিক মাধ্যমের বলে। ডকমকা পুলিশ জানিয়েছে, অকুস্থল ইন্টারনেট পরিষেবার বহু দূরে। তাই খবর পেতে তাঁদেরও বেশ বিলম্ব হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পৌঁছার আগেই প্রতিভাবান দুই যুবককে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামের উন্মত্ত জনতা। গোয়া থেকে সম্প্রতি ছুটিতে এসেছিলেন নীলোৎপল দাস। বন্ধু অভিজিৎকে সঙ্গে নিয়ে পাহাড়ে বেড়াতে এসেছিলেন গতকাল। সন্ধ্যায় তাঁরা পানজুরির কাছারিগাঁওয়ে গিয়েছিলেন। গাড়ি থামিয়ে সেখানে ছোট্ট একটি পানের দোকানে যান কিছু কিনতে। গ্রামে নবাগত, তাছাড়া কালো রঙের গাড়ি (বলেরো) দেখে গ্রামের কতিপয় তাঁদের ছেলেধরা বলে সন্দেহ করেন। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে সংশ্লিষ্ট থানা এলাকার বিভিন্ন গ্রামে ছেলেধরা হানা দিয়েছে বলে এক গুজব সোশাল মিডিয়ায় খুব ছড়ানো হয়েছে। সোশাল মিডিয়ার বদৌলতে এলাকা এমনিতেই আতঙ্কিত ছিল। এর মধ্যে রাতে নতুন দুই যুবক, তা-ও কালো রঙের গাড়ি। তা দেখে নীলোৎপল ও অভিজিৎকে ঘিরে লাঠিসোঁটা নিয়ে এলোপাতারি মারতে থাকে। তাঁরা নিজেদের গুয়াহাটির বাসিন্দা, ছেলেধরার সঙ্গে তাঁদের কোনও সম্পর্ক নেই, নিজেদের অসমিয়া বলে পরিচয় দিয়েও পিটুনির হাত থেকে রক্ষা পাননি। মারের চোটে ঘটনাস্থলেই তাঁরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে মর্মান্তিক এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পুলিশ দেখে হামলাবাজরা যে যেদিকে পারে পালিয়ে যায়। নীলোৎপল ও অভিজিতের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। হাসপাতালে তাঁদের মৃত বলে ঘোষণা করেন ডাক্তাররা। ইতিমধ্যে পরিচয় বের করে গুয়াহাটিতে তাঁদের বাড়িতে খবর পাঠানো হয়। রাতেই উভয়ের বাড়ি থেকে নিকট আত্মীয়রা এসেছেন। আজ সকাল থেকে তাদের মৃতদেহের ময়না তদন্ত চলছে।

এদিকে এ ঘটনা সংক্রান্ত পৃথক পৃথক দুই মামলা ভিত্তিতে পানজুরি কাছারিগাঁও (গ্রাম)-এ হানা দিয়েছে ডকমকা পুলিশ। গতকাল রাতে যে সকল উন্মত্ত জনতা নিরীহ দুই যুবককে পিটিয়ে মেরেছে তাদের গ্রেফতার করতে অভিযান চালিয়েছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে পাকড়াও করা সম্ভব হয়নি। গ্রামে একজনও যুবক বা প্রাপ্ত বয়স্ক পুরুষ নেই। পালিয়েছে গ্রাম ছেড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *