BRAKING NEWS

কর্ণাটক প্রসঙ্গে বিজেপির নিন্দায় মুখোর নারা লোকেশ

অমরাবতী, ২৩ মে (হি.স.): কর্ণাটকে বিজেপির যা হয়েছে তা ট্রেলার ছিল। আসল সিনেমা ২০১৯ সালের সাধারণ নির্বাচনের সময় দেখা যাবে। কুমারস্বামীর শপথগ্রহণের ঠিক ২৪ ঘন্টা আগে এমনই চাঞ্চল্যকর মন্তব্য করলেন অন্ধ্রপ্রদেশের তথ্যপ্রযুক্তিমন্ত্রী নারা লোকেশ। মঙ্গলবার ‘ধর্ম পোরাতম সভায়’ বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, কর্ণাটক নির্বাচনে তেলেগু জনগণ তোমাদের(বিজেপি) ট্রেলার দেখিয়েছে। আসল সিনেমা তারা ২০১৯ সালের সাধারণ নির্বাচনে তোমাদের(বিজেপি) দেখাবে।’

প্রসঙ্গত, কর্ণাটক বিধানসভা নির্বাচনে মাত্র ১০৪টি আসন পেয়েই সন্তুষ্ট থাকতে হয় বিজেপি-কে। অন্যদিকে মাত্র ৩৭টি আসন পাওয়া সত্বেও কংগ্রেস এবং বসপার সঙ্গে জোট করে সরকার গড়তে চলেছে জেডি(এস)। আর এতে বেজায় খুশি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। মুখ্যমন্ত্রীর সুরে সুর মিলিয়েই বিজেপিকে খোঁচা দিয়ে এই মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী নারা লোকেশ। তিনি আরও বলেন, ২০১৪-র নির্বাচনে আমরা বিজেপির সঙ্গে জোট বেঁধে ছিলাম। সেই নির্বাচনে টিডিপি কিছু বিজেপি নেতাকে জেতার সুযোগ করে দিয়েছিল। টিডিপির জন্যই বিজেপির বিধায়কেরা এবং বিধান পরিষদের সদস্যরা জিতেছিল।

উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশকে বিশেষ মর্যাদার দাবিতে কেন্দ্রের এনডিএ সরকার থেকে বেড়িয়ে এসেছেন চন্দ্রবাবু নাইডুর টিডিপি। এমনকি কেন্দ্রীয় সরকারকে ফেলে দেওয়ার জন্য যাবতীয় কলকাঠি নেড়ে ছিল তারা। কর্ণাটক বিধানসভায় বৃহত্তম দল হিসেবে বিজেপি আত্মপ্রকাশ করলেও কংগ্রেস এবং বসপার সঙ্গে জোট করে সরকার গড়তে চলেছে জেডি(এস)। এতে করে টিডিপি সহ গোটা দেশের আঞ্চলিক দলগুলি বাড়তি অক্সিজেন পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *