BRAKING NEWS

কংগ্রেস এবং জেডি(এস)-এর বিক্ষুদ্ধ বিধায়কদের নিয়ে সরকার গড়বে বিজেপি, দাবি কে এস এশওয়ারাপ্পার

বেঙ্গালুরু, ১৬ মে (হি.স.) : কর্ণাটক বিধানসভা নির্বাচনে ফলাফল বেরনোর পর সরকার গঠন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। বিধানসভায় বিজেপি বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করলেও একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। অন্যদিকে ক্ষমতাচ্যূত হলেও কংগ্রেসের হাতে রয়েছে ৭৮টি আসন এবং জেডি(এস) ৩৭টি আসন। ফলে জেডি(এস)-এর সঙ্গে জোট করে ক্ষমতা দখল করতে চাইছে কংগ্রেস।

কিন্তু বুধবার রাজ্যের বিজপি নেতা কে এস এশওয়ারাপ্পা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কিছু কংগ্রেস এবং জেডি(এস) বিধায়ক তাদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। তাদেরকে নিয়েই গরিষ্ঠ প্রমাণ করবে বিজেপি। তিনি আরও বলেন, কংগ্রেসের সঙ্গে জেডি(এস) জোট হওয়ার কারণে বহু কংগ্রেস এবং জেডি(এস) বিধায়ক ক্ষিপ্ত হয়ে রয়েছেন। তারা বিজেপিতে আসবে। আর তাই এতে কোনও সন্দেহ নেই যে আমরাই সরকার গঠন করব। সরকার গড়ার ক্ষেত্রে আমরা ১০০ শতাংশ নিশ্চিত। মাত্র একদিন হয়েছে ফলাফল বেরিয়েছে। তাই অপেক্ষা করুণ এবং দেখুন কি হয়। প্রসঙ্গত, শিভামোজ্ঞা বিধানসভা কেন্দ্র করে ১০৪০২৭ ভোট পেয়ে জিতেছেন কে এস এশওয়ারাপ্পা।

অন্যদিকে রাজ্য বিজেপির আর এক নেতা বাসাভারাজ বোম্মাই জানিয়েছেন, দল কাউকে প্রস্তাব দিচ্ছে না। কিন্তু রাজনীতি হচ্ছে সম্ভাবনার শিল্প। আগামী ২-৩ দিনে গোটা বিষয়টি স্পষ্ট হবে। সমস্ত কিছুই রাজনৈতিক দলগুলির উপর নির্ভর করছে।এদিকে কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া স্পষ্ট জানিয়ে দিয়েছেন রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন জেডি(এস) নেতা এইচ ডি কুমারস্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *