BRAKING NEWS

কর্ণাটক পরাজয়ের জন্য রাহুল গান্ধীকে দায়ী করা ঠিক হবে না, দাবি বীরাপ্পা মইলির

বেঙ্গালুরু, ১৫ মে (হি.স.) : কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নেতৃত্ব নিয়ে রাজনৈতিক মহলে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে। কর্ণাটকে বিজেপির কাছে পর্যদুস্ত হওয়ার পরে চিন্তার ভাঁজ বেড়েছে কংগ্রেস শীর্ষস্থানীয় নেতৃত্বের কপালে। পঞ্জাব, পুদুচেরি আর মিজোরাম বাদ দিয়ে আরও কোনও রাজ্যেই কংগ্রেসের অস্তিত্ব নেই। এমন সময় ফের রাহুল গান্ধীর নেতৃত্বের প্রতি আস্থা রাখলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা বীরাপ্পা মইলি। মঙ্গলবার ভোটগণনা চলাকালীন তিনি বলেন, পরাজয়ের জন্য রাহুল গান্ধীকে দায়ীকে করা ঠিক হবে না। তার প্রচার বহুমুখী এবং ইতিবাচক ছিল। কিন্তু জাতপাতের রসায়ণই তার প্রভাবকে দুর্বল করে দিয়েছে।
অন্যদিকে কংগ্রেসের আর এক নেতা তথা রাজ্যসভার সাংসদ অভিষেক মণু সিংভি বলেন, ‘এই নির্বাচনে প্রতিষ্ঠান বিরোধী মানসিকতা কাজ করেছে। আর তা থেকেই ফায়দা তুলেছে বিজেপি। এর জন্য দলীয় প্রচারকে দায়ী করা উচিত হবে না। অন্যদিকে জেডি(এস)-এর জোট গড়ার বিষয়টি এখনই খারিজ করে দিতে রাজি নয় কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৭টি আসনে এগিয়ে বিজেপি, কংগ্রেস ৭৩ এবং জেডি(এস) ৪০ এবং অন্যান্য ২টি আসনে এগিয়ে রয়েছে। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না। কর্ণাটকের কংগ্রেস নেতা কে জে জর্জ বলেন, বহু কংগ্রেস প্রার্থীই জিতেছে। কংগ্রেসকে কেউ মুছে দিতে পারবে না। ফলাফলের পর্যালোচনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *