BRAKING NEWS

কংগ্রেসের এক কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতির নিন্দায় মুখোর বিজেপি

বেঙ্গালুরু, ২৮ এপ্রিল (হি.স.) : কর্ণাটক বিধানসভা নির্বাচনে বিজেপির জনমুখী উন্নয়নের সঙ্গে পাল্লা দিয়ে ভোটারদের নিজেদের দিকে টানার জন্য এবার এক কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিল কংগ্রেস। সদ্য প্রকাশিত নিজেদের নির্বাচনী ইস্তেহারে কংগ্রেসের তরফ থেকে দাবি করা হয়েছে যে ভোটে জিতলেন আগামী পাঁচ বছরে দক্ষিণের এই রাজ্যে এক কোটি কর্মসংস্থান তৈরি করবে তারা। আর এর পরেই বিজেপি বনাম কংগ্রেসের রাজনৈতিক তরজা চরমে উঠেছে।
কংগ্রেসের এই এক কোটি কর্মসংস্থানকে মিথ্যা বলে কটাক্ষ করেছে বিজেপি। এই প্রসঙ্গে বিজেপি নেতা প্রকাশ জাভরেকর জানিয়েছেন, ‘কংগ্রেসের ইস্তেহার মিথ্যাতে ভরা। পুরোটাই ভুয়ো। এর কোনও দর্শন এবং অভিমুখ নেই। তারা (কংগ্রেস) গত পাঁচ বছরে কি করেছে সেই হিসেবই দিতে পারছে না। বিগত পাঁচ বছর ধরে তারা ক্ষমতায় ছিল। কিন্তু কিছুই করেনি। রাজ্যে অপরাধের সংখ্যা বেড়েছে, আত্মহত্যা, শিশুমৃত্যু বেড়েছে। লোকায়ুক্তকে শক্তিশালী করার বদলে তারা দুর্বল করে দিয়েছে। লোকায়ুক্তের সমস্ত ক্ষমতায় ছিনিয়ে নিয়েছে তারা।’ বিজেপির আরও এক নেতা তথা কেন্দ্রীয়মন্ত্রী অনন্ত কুমার কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে জানিয়েছেন, ‘২০১৩ সালের ইস্তেহারে করা প্রতিশ্রুতির পঞ্চাশ শতাংশও যে তারা (কংগ্রেস) পূরণ করতে পারেনি সেটাই আরও একবার প্রমাণিত হল।’ রাজ্যের বেহাল পরিস্থিতির কথা তুলে ধরে অনন্ত কুমার জানিয়েছেন, ২০০০-এর বেশি কৃষক আত্মঘাতী হয়েছে। গোটা রাজ্য দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। রাজ্যজুড়ে বালি মাফিয়া, পিডব্লিউডি মাফিয়া, খনি মাফিয়াদের দাপট বেড়ে গিয়েছে।
উল্লেখ্য, ইস্তেহারে কংগ্রেসের তরফ থেকে দাবি করা হয়েছে, প্রতি বছর ১৫ থেকে ২০ লক্ষ কর্মসংস্থান তৈরি করা হবে। পর্যটনে ৬৫ লক্ষ কর্মসংস্থান তৈরির লক্ষ্যমাত্রা ইস্তেহারে রাখা হয়েছে। ৫০ শয্যার আয়ূষ হাসপাতাল গড়ে তোলা হবে। রাজ্যে শিশুদের অপুষ্টি দূর করা হবে। সেচের জন্য ১২৫ কোটি টাকা বরাদ্দ করা হবে। এই ইস্তেহারকে রাহুল গান্ধী জনগণের কণ্ঠ হিসেবে চিহ্নিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *