BRAKING NEWS

সপ্তম বেতন কমিশন স্থান পাচ্ছে রাজ্যের পরবর্তী বাজেটে

আগরতলা, ৯ এপ্রিল, (হি.স.) : রাজ্য সরকারের কর্মচারীদের সপ্তম বেতন কমিশন সংক্রান্ত যাবতীয় ঘোষণাগুলি থাকবে আগামী বাজেটে। আর এই সময়কালের মধ্যে রাজ্য সরকারের গঠিত কমিটি সপ্তম বেতন কমিশনের রূপরেখা এবং বাস্তবায়নের প্রক্রিয়া সম্পর্কে রাজ্য সরকারের কাছে রিপোর্ট পেশ করে দেবে।
রাজ্য অর্থ দফতরের জনৈক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, সপ্তম বেতন কমিশন দেওয়ার বিষয়ে রাজ্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। এই বিষয়ে বিজেপি পরিচালিত এনডিএ সরকার গঠনের পর প্রথম মন্ত্রিসভার বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে। এখন এই সিদ্ধান্ত কীভাবে বাস্তবায়ন করা হবে তা নিয়ে আলোচনা পর্যালোচনা ও হিসাব-নিকাশ চলছে। এজন্য সংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটিও গঠন করা হয়েছে।
অর্থ দফতরের আধিকারিকটি আরও জানিয়েছেন, রাজ্য সরকার বিধানসভার গত অধিবেশনে ভোট অন অ্যাকাউন্ট পেশ করেছে। তিন মাসের জন্য এই ভোট অন অ্যাকাউন্ট পেশ করা হয়েছে। এর পর পূর্ণাঙ্গ বাজেট পেশ করা হবে। এই পূর্ণাঙ্গ বাজেটে সপ্তম বেতন কমিশনের সুবিধা সম্পর্কে বিস্তারিত উল্লেখ থাকবে। ঘোষণা ঠিক কবে দেওয়া হবে তা চূড়ান্ত হয়নি। তবে বাজেটে বিষয়টির বিস্তারিত হিসাব-নিকাশ থাকবে।
এই আধিকারিক আরও জানিয়েছেন, মোটামুটিভাবে আগামী এক মাসের মধ্যেই যাবতীয় রূপরেখা চূড়ান্ত হয়ে যাবে। এর পর রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কমিটির রিপোর্ট পেশ করা হবে। তার পরেই তা অর্থমন্ত্রীর বাজেট ভাষণের মধ্যে স্থান পাবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *