BRAKING NEWS

সাইনার অভিযোগ উড়িয়ে দিল আইওএ

গোল্ড কোস্ট, ৩ এপ্রিল (হি.স.) : সাইনার অভিযোগ উড়িয়ে দিল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) | তথ্যগত ত্রুটিতে গেমস ভিলেজে থাকতে পারবে না ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের বাবা | যা নিয়ে টুইটারে ক্ষোভ প্রকাশ করেন সাইনা | মঙ্গলবার সাইনার সেই অভিযোগ উড়িয়ে দিল আইওএ|
গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমস ভিলেজে সরকারি কর্তাদের তালিকা থেকে বাদ পড়েছে সাইনা নেহওয়ালের বাবা হরবীর সিংয়ের নাম। সোমবার যা নিয়ে রীতিমত ক্ষুব্ধ ভারতীয় ব্যাডমিন্টন তারকা টুইটারে নিজের ক্ষোভ উগড়ে দেন। তবে এবিষয়ে আইওএ-র তরফে মঙ্গলবার টুইট করে সাইনাকে জানানো হয়, হরভীর সিং-এর নাম অতিরিক্ত কর্মকর্তা হিসেবে নথিভুক্ত আছে। কিন্তু যে পরিমান পারিশ্রমিক দেওয়া আছে তাতে গেমস ভিলেজে থাকার জন্য যথেস্ট নয়।
উল্লেখ্য, গতকাল এক টুইট বার্তায় সাইনালিখেছেন ,’কমনওয়েলথে বাবার যাওয়ার সব খরচ বহন করার পরও তালিকায় তাঁর নাম নেই। আমার সব খেলায় বাবা সঙ্গে থাকে। সেটা জেনেও এমন ভুল কী করে হল কিছুই বুঝতে পারছি না।’ তালিকায় নাম না থাকার কারণে সাইনার খেলার স্টেডিয়ামে ঢুকে চাক্ষুষ দেখার সুযোগ পাবনে না তাঁর বাবা। এমনকী গেমস ভিলেজেও সাইনার বাবার প্রবেশ নিষেধ। টুইটে সাইনা আরও লিখেছেন, ‘ভেবেই অবাক লাগছে, এতদূর এসেও বাবা আমার সঙ্গে থাকতে পারছে না। গেমস ভিলেজেও ঢুকতে দেওয়া হচ্ছে না তাঁকে। এটা কী ধরনের সহযোগিতা? এমনকি বিষয়টা একবারের জন্যও আমাদের জানানো হয়নি। গোল্ড কোস্টে গিয়ে বাবার নাম তালিকা থেকে বাদ পড়েছে বলে জানতে পারি। ফলে গেমস ভিলেজে ঢুকতে গিয়ে চূড়ান্ত অস্বস্তির মুখে পড়তে হয়েছে’।
যদিও অলিম্পিয়ান শাটলারের অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে ভারতীয় অলিম্পিকে অ্যাসোসিয়েশন। সাইনাকে উদ্দেশ্য করে লেখা টুইটে আইওএ জানিয়েছে, ‘হরবীর সিং নেহওয়াল অতিরিক্ত অফিশিয়াল হিসেবে অনুমোদন পেয়েছেন। তবে গোলকোস্ট কমনওয়েলথ গেমসের নিয়ম অনুয়ায়ী অতিরিক্ত অফিশিয়ালদের জন্য খরচ বাবদ নেওয়া অর্থে গেমস ভিলেজে বেড পাওয়ার জন্য কোনও অর্থ অর্ন্তভুক্ত করা নেই।’ টুইটের সঙ্গে গোল্ড কোস্ট গেমস ভিলেজের ‘এক্সট্রা অফিসিয়াল’দের জন্য নিয়ম নীতিও জুড়ে দিয়েছে আইওএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *