BRAKING NEWS

‘কংগ্রেস-মুক্ত ভারত’ স্রেফ একটি রাজনৈতিক স্লোগান মাত্র, মত ভাগবতের

পুণে, ১ এপ্রিল (হি.স.) : যার নিজের ওপর, পরিবারের ওপর এবং দেশের ওপর আস্থা রয়েছে, তিনিই দেশ গড়ার কাজে আসতে পারেন। এমনটাই মনে করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। সেইসঙ্গে তিনি এও বলেন ‘কংগ্রেস-মুক্ত ভারত’ স্রেফ একটি রাজনৈতিক স্লোগান মাত্র। এটি সঙ্ঘের ভাষা নয়।
রবিবার মহারাষ্ট্রের পুণেতে এক অনুষ্ঠানে যোগ দেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। সেখানে দেশ গড়ার কাজ সকলকে ভাগ নিতে হবে বলে মন্তব্য করেন আরএসএস প্রধান। এই ক্ষেত্রে বিরোধীদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি। কারণ সবাই মিলেই দেশ আদর্শ দেশে পরিণত হবে বলে মনে করেন তিনি। তিনি বলেন, যার নিজের ওপর, পরিবারের ওপর এবং দেশের ওপর আস্থা রয়েছে, তিনিই দেশ গড়ার কাজে আসতে পারেন।
এদিন বিজেপি ‘কংগ্রেস-মুক্ত ভারত’ স্লোগান নিয়ে তিনি বলেন, এগুলি রাজনৈতিক স্লোগান ছাড়া কিছুই নয়। এটা আরএসএস-এর ভাষা নয়। তিনি যোগ করেন, ‘মুক্ত’ শব্দটি রাজনীতিতেই ব্যবহার করা হয়। আমরা কখনই কাউকে বাদ দেওয়ার কথা বলি না। তিনি এও বলেন , পরিবর্তন আনতে ইতিবাচক মানসিকতার প্রয়োজন। নেতিবাচক মানসিকতার মানুষজন কেবলমাত্র সংঘর্ষ ও বিভাজনের কথাই ভাববেন। দেশ গড়ার কাজে এধরনের লোকের প্রয়োজন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *