BRAKING NEWS

প্রধানমন্ত্রীর মন্তব্যকে ঘিরে উত্তপ্ত রাজ্যসভা, অধিবেশন মুলতুবি

নয়াদিল্লি, ২০ ডিসেম্বর (হি.স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যকে ঘিরে বুধবার উত্তপ্ত হয়ে উঠল রাজ্যসভা। কংগ্রেস সাংসদদের বিক্ষোভের জেরে দফায় দফায় মুলতুবি হয়ে গেল এদিনের অধিবেশন। বুধবার অধিবেশন শুরু হতেই কংগ্রেস সাংসদরা রাজ্যসভার ওয়েলে নেমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। হট্টগোলের জেরে প্রথমে দুপুর বারোটা পর্যন্ত অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়। কিন্তু বারোটায় অধিবেশন শুরু হওয়ার পর ফের বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেস সাংসদরা। ফলে দুপুর দুটো পর্যন্ত ফের সংসদের অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়।

সম্প্রতি গুজরাটে বিধানসভা নির্বাচন চলাকালীন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিরুদ্ধে পাকিস্তানের সঙ্গে মিলে চক্রান্ত করার যে অভিযোগ করেছিলেন প্রধানমন্ত্রী মোদী, সেটার জন্য তাঁর ক্ষমা চাওয়ার দাবিতে অনড় কংগ্রেস সাংসদরা। যদিও রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু এই দাবি মানতে নারাজ। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদী যেহেতু সংসদে এই মন্তব্য করেননি, তাই তিনি ক্ষমা চাইবেন না। তাঁর এই মন্তব্যের প্রতিবাদ জানান কংগ্রেস সাংসদরা।

অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে ঠিক হয়েছিল, সরকারের পক্ষ থেকে জেটলি এবং বিরোধীদের পক্ষ থেকে কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদ এ বিষয়ে বক্তব্য পেশ করতে পারবেন। মনমোহনও রাজ্যসভায় নিজের বক্তব্য পেশ করার সুযোগ পাবেন। কিন্তু এদিনও বিক্ষোভ দেখান কংগ্রেস সাংসদরা। ফলে সংসদের চলতি শীতকালীন অধিবেশন ব্যাহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *