BRAKING NEWS

অযোধ্যা কাণ্ডে কংগ্রেসের বিরুদ্ধে মুখর হলেন প্রধানমন্ত্রী

ধানধুকা, ৬ ডিসেম্বর (হি.স.) অযোধ্যার রাম মন্দির প্রসঙ্গে বর্ষীয়ান কংগ্রেস নেতা এবং আইনজীবী কপিল সিব্বলের বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটে নির্বাচনী প্রচারে এসে বুধবার ধানধুকার এক জনসভায় প্রধানমন্ত্রী বলেন, ‘মুসলমান সম্প্রদায়ের পক্ষ নিয়ে কপিল সিব্বল লড়াই করছেন তা নিয়ে কোন বিরোধ নেই। কিন্তু কি করে আদালতকে তিনি বলতে পারেন যে আগামী নির্বাচন পর্যন্ত অযোধ্যার সমস্যার সমাধান স্থগিত রাখার। এটার সঙ্গে লোকসভা নির্বাচনের কি সম্পর্ক।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এখন কংগ্রেস রাম মন্দিরের সঙ্গে নির্বাচনের সংযোগ করতে চাইছে। তারা দেশ নিয়ে চিন্তিত নয়।’ পাশাপাশি তিনি সুন্নি ওয়াকফ বোর্ডের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘কপিল সিব্বলের মন্তব্য থেকে নিজেদের সরিয়ে নেওয়ার জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে আমি শুভেচ্ছা জানাই।
সুন্নি ওয়াকফ বোর্ড জানিয়েছে কপিল সিব্বল তাদের উকিল হলেও তিনি আদালতে দাঁড়িয়ে যা বলেছেন তা একেবারেই ভুল। তাই সবাই বিষয়টির নির্দিষ্ট সময় সীমার মধ্যে সমাধান চাইছে। কিন্তু একমাত্র কংগ্রেস এবং তাদের নেতারা তা চায় না।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘অটলবিহারী বাজপেয়ী প্রধানমন্ত্রী হওয়ার পর দেশ প্রথম তপশীলিজাতির জন্য পৃথক মন্ত্রক পেয়েছিল।’
উল্লেখ্য মঙ্গলবার সুপ্রিম কোর্টের কাছে আইনজীবী কপিল সিব্বল বলেন যে অযোধ্যা কাণ্ডের শুনানি যেন ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরেই শুরু করতে। তিনি আদালতের কাছে অনুরোধ করেছিলেন ২০১৯ জুলাইয়ের পরে মামলাটির শুনানি শুরু করতে। কিন্তু আদালত তা খারিজ করে দিয়ে জানায় মামলাটির শুনানি স্থগিত থাকবে ৮ ফেব্রুয়ারি ২০১৮ পর্যন্ত। তারই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *