BRAKING NEWS

পশ্চিমবঙ্গের এখন বিশেষ সমস্যা প্রতিযোগিতা মূলক সাম্প্রদায়িকতা : সূর্য

কলকাতা, ৫ ডিসেম্বর ( হি.স.): যারা আত্ম সমর্পণ করবেন না । তৃণমূল -বি জে পি-র বিরুদ্ধে একযোগে লড়াই করবেন, তাদের পঞ্চায়েত নির্বাচনে সমর্থন করবে বামেরা। মঙ্গলবার আলিমুদ্দিন স্ট্রিটে একথা জানান,সি পি এমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। দু দিনের রাজ্য কমিটির বৈঠকের পর সূর্যকান্ত মিশ্র জানান, যেখানে বামেদের শক্তি কুলবে না। সেখানে তৃণমূল ও বি জে পিকে পঞ্চায়েত নির্বাচনে যারা পরাস্থ করতে পারবে তাদের সমর্থন করা হবে। বলেন, এর বেশি যা কিছু হবে বামফ্রন্টের বৈঠকে ঠিক হবে।
এদিন সূর্যকান্ত মিশ্র বলেন, তৃণমূল-বি জে পি-র আক্রমণের তীব্রতা বাড়ছে । মানুষ এর বিরুদ্ধে রাস্তায় নামছেন। মানুষের মধ্যে উদ্যোগ লক্ষ্য করছি। তিনি জানান, কিছুদিন আগের অসময়ের বৃষ্টিতে ফলনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যে ফসল উঠেছে তারও দাম নেই। এমতাবস্থায় বর্ধমানে পাঁচ জন কৃষক আত্মহত্যা করেছেন। এর বিরুদ্ধে কৃষক, ক্ষেত মজুরদের সংগঠন গুলো আগামী সাত তারিখ থেকে গ্রাম পঞ্চায়েত গুলোর সামনে অবস্থান করবেন। এই অবস্থান বিক্ষোভ চলবে ডিসেম্বরের কুড়ি তারিখ পর্যন্ত।
তাঁর মতে পশ্চিমবঙ্গের এখন বিশেষ সমস্যা প্রতিযোগিতা মূলক সাম্প্রদায়িকতা। একটা ভ্রান্ত ধারনা তৈরি করে দেওয়া হচ্ছে, তৃণমূলের দিকে থেকে বি জে পির বিরুদ্ধে লড়াই করা যাবে।আবার বি জে পির দিকে থেকে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করা যাবে। এটা সম্ভব নয়। এটা ভ্রান্ত ধারনা।
তিনি জানান, মার্চ মাসের ৫ থেকে ৮ তারিখ পর্যন্ত কলকাতায় হবে সি পি এমের রাজ্য সম্মেলন। তার আগে জেলা গুলোতে জেলা সম্মেলন সেরে ফেলা হবে। তবে , তারও আগে জানুয়ারীতে কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *