BRAKING NEWS

কাছাড় পুলিশের জালে আটক এনএনসি-র তিন জঙ্গি, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

শিলচর (অসম), ১ ডিসেম্বর (হি.স.) : বছরের শেষ মাস ডিসেম্বরের শুরুতেই কাছাড় পুলিশের জালে পড়েছে তিন নাগা জঙ্গি। ধৃতদের হেফাজত থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও আপত্তিজনক নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। রাজ্যে নাশকতার পরিকল্পনা ছিল তাদের। আটক জঙ্গিদের সুমাগিলুং গনমাই, কেরিজিন কামাই এবং থুইজিয়াং কামাই বলে পরিচয় পাওয়া গেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে এক অভিযান চালিয়ে প্রচুর আগ্নেয়াস্ত্র-সহ আটক করা হয় তিন নাগা ন্যাশনাল কাউন্সিল (আদিনো গোষ্ঠী)-এর (এনএনসি-আদিনো) সক্রিয় ক্যাডারকে। গত রাতের অভিযানে একাধিক ডেরায় হানা দিয়ে জঙ্গিদের ধরতে সক্ষম হয়েছে অভিযানকারী পুলিশের বিশেষ সশস্ত্র দলটি। অভিযানে তিন ধৃতরা যথাক্রমে জিরিঘাটের ১৯ বছর বয়সি সুমাগিলুং গনমাই, ৩৫ বছরের কেরিজিন কামাই এবং মণিপুরের থুইজিয়াং কামাই। ধৃতদের পরিকল্পনা কী ছিল তদন্তের স্বার্থে তা এখনই জানাতে অক্ষমতা ব্যক্ত করেছে পুলিশ। তবে তাদের টানা জিঙ্গাসাবাদ চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, পার্শ্ববর্তী রাজ্য মণিপুরেই স্বঘোষিত নাগা ন্যাশনাল কাউন্সিল (আদ্রিনো) জঙ্গি সংগঠন বেশি সক্রিয় বলে জানিয়েছে পুলিশ। অসমের সীমান্তবর্তী এলাকায় এই জঙ্গিদের অবস্থান। অবৈধ অস্ত্রশস্ত্র পাচার থেকে থেকে শুরু করে অসমে অশান্তির পরিবেশ সৃষ্টির ছক-সহ তাদের সংগঠনের জাল বিস্তারের প্রচেষ্টা এই জঙ্গি সংগঠন চালিয়ে যাচ্ছে বলে ধারণা পুলিশ প্রশাসনের।
উল্লেখ্য, রাজ্যে শান্তি-সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে মণিপুর-অসম সীমান্তে আরও কড়া নজরদারি বাড়ানোর প্রয়োজন রয়েছে বলে দীর্ঘদিনের দাবি জিরিঘাটের জনগণের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *