BRAKING NEWS

গুজরাত আমার আত্মা-মা, নির্বাচনী প্রচারে জানালেন নরেন্দ্র মোদী

গান্ধীনগর, ২৭ নভেম্বর (হি.স.) : দোরগোড়ায় এসেছে বিধানসভা নির্বাচন। দীর্ঘ দুই দশক ধরে ক্ষমতায় রয়েছে শাসক বিজেপি। সোমবার গুজরাতে নির্বাচনী প্রচারে অাসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাঁচ বছর আগে এই রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় বিজেপির প্রধান মুখ এবং মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ছিলেন নরেন্দ্র মোদী। এখন তিনি দেশের প্রধানমন্ত্রী। নির্বাচনের প্রাক্কালে এবার নিজের রাজ্যেই প্রচারে এলেন ওই রাজ্যের প্রাক্তন এবং দেশের বর্তমান প্রশাসনিক প্রধান।
এদিন দলীয় প্রার্থীদের সমর্থনে রাজ্যের ৪টি জায়গায় জনসভা শুরু করেন প্রধানমন্ত্রী। জনসভায় তিনি বলেন, তাঁর উপর কাদা ছোঁড়া হচ্ছে। তবে তিনি এতে বিচলিত নন। আরও বেশি কাদা ছুঁড়লেও তিনি কিছু মনে করবেন না।
সভা থেকে প্রধানমন্ত্রী বলেন, “গুজরাত আমার আত্মা, আমার মা। কংগ্রেস সর্দার বল্লভ ভাই প্যাটেলকে অপমান করে এসেছে। গুজরাতের মানুষ কংগ্রেসকে ক্ষমা করে এসেছে। কিন্তু, এই অপমান আর বেশিদিন সহ্য করবে না।\” উন্নয়ন নিয়ে বলেন, কুচ এমন একটি জায়গা যার একদিকে মরুভূমি আর অন্যদিকে পাকিস্তান। এখানে চাষবাস হওয়া কোনওদিন সম্ভব, সেকথা কেউ ভাবেনি। এখন তো সেখানে নদীও কাটা হয়েছে। তিনি আরও বলেন, যখন ভূমিকম্প হল তখন সাধারণ মানুষ দেখেছিল, বাড়ি-ঘর ভেঙে গেছে। অনেক ক্ষতি হয়েছে। কিন্তু, ভূমিকম্পের পরে কুচে তৈরি হল স্কুল, হাসপাতাল ইত্যাদি। কংগ্রেস নোটবাতিল নিয়ে খুশি হয়নি। কংগ্রেসের তরফে আক্রমণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কথায়, “আমি কংগ্রেসকে বলতে চাই, সর্দার প্যাটেলের মাটিতে আমার জন্ম। দরিদ্র মানুষ তাদের প্রাপ্য পাবেই। দেশকে লুঠ হতে দেব না।”
একইসঙ্গে এদিনই কচ্ছ, জসদন, ধারি এবং কামরেজ এলাকাতেও সভা করার কথা রয়েছে তাঁর। আগামী ১৫ দিনে সমগ্র রাজ্যে ২০টি সভা করার কথা রয়েছে বলে জানা গিয়েছে। ১৮২ আসনের গুজরাত বিধানসভায় ভোট গ্রহণ হবে আগামী ৯ এবং ১৪ ডিসেম্বর। প্রথম দফায় ৮৯টি এবং দ্বিতীয় দফায় ৯৩ আসনের ভোট গ্রহণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *