BRAKING NEWS

পাকিস্তানে সন্ত্রাসবাদ রয়েছে, দাবি চিনের সরকারি সংবাদমাধ্যমের

বেজিং, ২৬ সেপ্টেম্বর (হি.স.) : সন্ত্রাসবাদ প্রসঙ্গে এবার ভারতের দাবিকেই কার্যত মেনে নিল চিনের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস। দীর্ঘ কয়েক দশক ধরে ভারতের পক্ষ থেকে দাবি করা হচ্ছিল পাকিস্তান আন্তর্জাতিক সন্ত্রাসবাদের অন্যতম মদতদাতা এবং জন্মদাতা। এমনকি রাষ্ট্রসঙ্ঘের ৭২ তম সাধারণ সম্মেলনে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের কঠোর সমালোচনা করেছিলেন। এবার ভারতের সেই দাবিকেই কার্যত স্বীকার করে নিল চিনের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস।
গ্লোবাল টাইমসে প্রকাশিত সম্পাদকীয়তে বলা হয়েছে ‘পাকিস্তানে সন্ত্রাসবাদ রয়েছে। কিন্তু, সন্ত্রাসকে সমর্থন করা কি সে দেশের জাতীয় নীতি? সন্ত্রাসবাদ রপ্তানি করে কী লাভ পাকিস্তানের ? টাকা নাকি সম্মান কোনটা ?’
অন্যদিকে ভারতকেও নিন্দা করতে ছাড়েনি গ্লোবাল টাইমস। সম্পাদকীয়তে দাবি করা হয়েছে ভারত চায় তার সমস্ত প্রতিবেশী তাকে ভয় পাবে। আর আমেরিকা ও ইউরোপের সঙ্গে ভারত নিজের আন্তরিক সম্পর্ক বজায় রাখবে। ভারতকে ঠুকে ওই সম্পাদকীয় আরও বলা হয়েছে যে ভারত পাকিস্তানকে নিচু নজরে দেখে। ভারত যদি বিচক্ষণ হয় তবে পাকিস্তানকে সম্মান করবে এবং চিনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবে।
অন্যদিকে রাষ্ট্রসঙ্ঘে ৭২ তম সাধারণ সম্মেলনে সুষমা স্বরাজের বক্তব্যকে ঔদ্ধত্যপূর্ণ বলে অবিহিত করা হয়েছে গ্লোবাল টাইমস। উল্লেখ্য সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ দাবি করেছেন চিনের জন্যই মাসুদ আজাহারকে সন্ত্রাসবাদী তকমা দিতে পারছে না রাষ্ট্রসঙ্ঘ।
পাশপাশি সম্পাদকীয়তে ডোকলামে ৭৩ দিনের সংঘতের কথাও তুলে ধরা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *