BRAKING NEWS

মেদিনীপুরের সভা থেকে বিজেপিকে ভারত ছাড়ার ডাক দিলেন মমতা

মেদিনীপুর, ৯ আগস্ট (হি.স.) : পশ্চিম মেদিনীপুরের কলেজ মাঠের সভা থেকে বিজেপিকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বুধবার ভারত ছাড়ো আন্দোলনের ৭৫ বছর পূর্তিতে বিজেপিকে ভারত ছাড়ার ডাক দিলেন মমতা ।১৯৪২-এর ভারতছাড়ো আন্দোলনের ৭৫ বছর পূর্তিতে মেদিনীপুর থেকে বিজেপিকে ভারত ছাড়ার ডাক দিয়ে মমতা বলেন এই আন্দোলন চলছে চলবে । এর আগে গত ২১ জুলাইয়ের মঞ্চ থেকেও এই ডাক দিয়েছিলেন তিনি। পাশাপাশি এদিন সিপিএমকেও একহাত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিন কড়া ভাষায় পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দিল্লির সরকার ভারতকে ভাগ করতে চাইছে। এইমুহূর্তে দেশের গণতন্ত্র-স্বাধীনতা বিপন্ন। মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, রাজ্যে কার্যত উধাও হয়েছে গণতান্ত্রিক অধিকার, বাড়বাড়ন্ত ঘটেছে সাম্প্রদায়িক শক্তির। প্রতিটি ভারতবাসীর মৌলিক অধিকার এখন বিপন্ন। কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুললেই মানুষের কণ্ঠরোধ করা হচ্ছে। এটা অত্যন্ত নোঙরা রাজনীতি বলে মন্তব্য তাঁর। এমনকি রাজনৈতিক স্বার্থ মেটানোর জন্য বাংলাকে ভাগের চেষ্টা চলছে বলে অভিযোগ মমতার।

মেদিনীপুরের সভা থেকে এদিন আবারও মুখ্যমন্ত্রী গুজরাট থেকে রাজ্যসভা নির্বাচনে জয়ী কংগ্রেস প্রার্থী আহমেদ প্যাটেলকে অভিনন্দন জানিয়ে কেন্দ্রের সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যসভা ভোটে গুজরাটে বিজেপির পরাজয় আসলে গণতন্ত্রের জয়। প্রথমে সেখানে গণতন্ত্র বনাম একনায়কতন্ত্রের লড়াই হলেও শেষে গণতন্ত্রেরই জয় হয়েছে।
মেদিনীপুরের সভা থেকে সিপিএমকেও একহাত নিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রীর অভিযোগ সিপিএম দ্বিমুখী নীতি নিয়েই বাংলাকে ভাগ করতে চাইছে। তারা পাহাড় আর সমতল দুজায়গায় দুরকম কথা বলছে। পাহাড়ে গিয়ে বলছে বাংলাকে ভাগ করো, এদিকে সমতলে ওয়াক আউট করছে, অভিযোগ মমতার। আসলে সিপিএম নিজেদের বাঁচাতে বিজেপির হাত ধরেছে। ৩৪ বছর তারা বাংলাকে জ্বালিয়েছে, এবার বিজেপির সঙ্গে মিলে বাংলাকে জ্বালাতে এসেছে, মন্তব্য মমতার। নন্দীগ্রাম, নেতাইয়ে সিপিএমের অত্যাচারের থাবা দগদগে ঘায়ের মতো রয়েছে। সেকথা বাংলা আজও ভোলেনি, মন্তব্য মমতার।

১৯৪২-এর ভারতছাড়ো আন্দোলনের ৭৫ বছর পূর্তিতে আজ মেদিনীপুর জনসভা থেকে ‘বিজেপি ভারত ছাড়ো’ আন্দোলনের সূচনা করেন মুখ্যমন্ত্রী । তৃণমূল নেত্রীর ডাকে বিজেপি’র সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে আজ থেকে শুরু হবে ‘বিজেপি ভারত ছাড়ো’ আন্দোলন। চলবে আগামী ৫ই সেপ্টেম্বর পর্যন্ত। এই আন্দোলন হবে সারা বাংলা জুড়ে। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মেদিনীপুরের কলেজ মাঠ থেকে একটি জনসভায় এই কর্মসূচীর সূচনা করলেন। প্রাথমিক পর্যায়ে রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে, প্রতিটি জেলায়, প্রতিটি ব্লকে বিধায়ক ও অন্যান্য কর্মাধ্যক্ষরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াবেন, সঙ্গে চলবে পথসভা। এর পর প্রতিটি বিধানসভাকেন্দ্রে হবে একটি করে জনসভা। ২১শে জুলাই শহীদ দিবসের মঞ্চ থেকে এই আন্দোলনের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *