BRAKING NEWS

পাটনাগামী রাজধানী এক্সপ্রেসে ডাকাতি, সাসপেন্ড এক এসআই ও ছয় কনস্টেবল

নয়াদিল্লি, ৯ এপ্রিল (হি.স.) : দিল্লি-পাটনা রাজধানী এক্সপ্রেসে ডাকাতি । রবিবার ভোর রাতে বিহার সীমান্তে উত্তরপ্রদেশের গাজিপুরের গাহমার রেল স্টেশনে সশস্ত্র ডাকাত দল হানা দেয় পাটনাগামী ১২৩১০ দিল্লি-পাটনা রাজধানী এক্সপ্রেসের তিনটি কামরায়। তিনটি কামরার যাত্রীদের কাছ থেকে গয়না, অর্থ সমেত কয়েক লাখ টাকা লুঠপাট করা হয়েছে। তাদের মারে আহত হয়েছেন ৩ যাত্রী। এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে এক এসআই ও ছয়জন কনস্টেবলকে সাসপেন্ড করেছে আরপিএফ। এই ঘটনায় রেলমন্ত্রী সুরেশ প্রভুও রেল কর্তৃপক্ষকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বিহার সরকার যাতে এই ঘটনায় কড়া পদক্ষেপ করে, সেটাও আবেদন করেছেন।

পাটনায় যাত্রীরা যে অভিযোগ দায়ের করেছেন তাতে বলা হয়েছে, রাত ৩টে ১৫ মিনিট নাগাদ ডাকাতের একটি দল কামরায় হামলা করে। সেইসময়ে প্রযুক্তিগত কোনও ত্রুটির কারণে ট্রেনটি গাহমার স্টেশনে দাঁড়িয়েছিল। সেইসময়ে ১২-১৪ জনের ডাকাত দল বি৭, বি৮ ও এ৪ কামরায় ঢুকে লুঠ চালায়। তিনটি কামরার যাত্রীদের কাছ থেকে গয়না, অর্থ সমেত কয়েক লাখ টাকা লুঠপাট করা হয়েছে। যাত্রীর অভিযোগ, ঠেকানোর চেষ্টা করলে ডাকাতরা মারধর করে। বেশ কিছুক্ষণ লুঠ চালিয়ে ডাকাতরা ভাদৌরার কাছে নেমে যায়।

এরপর এদিন সকালে ৭টার সময়ে যাত্রীরা পাটনা স্টেশনে নেমে বিক্ষোভ দেখান। স্টেশনে কর্মরত জওয়ান ও আরপিএফের সঙ্গে তাদের বচসা হয়। পরে পাটনা জিআরপিতে অভিযোগ দায়ের হয়। যাত্রীদের অভিযোগ, ট্রেন অ্যাটেন্ড্যান্টদের কেউ এই ডাকাতিতে জড়িত রয়েছে। তাকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছে জিআরপি। সেই সঙ্গে এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে এক এসআই ও ছয়জন কনস্টেবলকে সাসপেন্ড করেছে আরপিএফএক ।

রেল কর্তৃপক্ষ যাত্রীদের আশ্বাস দিয়েছে, শিগগিরই অপরাধীদের গ্রেফতার করা হবে। কোচ অ্যাটেনডেন্টকে গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে, জেরা করতে বলা হয়েছে কর্তব্যরত রেল পুলিশকর্মীদের। রেলমন্ত্রী সুরেশ প্রভুও এই ঘটনায় রেল কর্তৃপক্ষকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বিহার সরকার যাতে এই ঘটনায় কড়া পদক্ষেপ করে, সেটাও আবেদন করেছেন। রেলমন্ত্রী আরপিএফের ডিজিপি-কে দেখা করার নির্দেশ দিয়েছেন বিহারের ডিজির সঙ্গে। ডাকাতদের দ্রুত গ্রেফতারের জন্য যাবতীয় ব্যবস্থা নিতে বলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *