BRAKING NEWS

ডাঃ কুণাল সাহাকে মারধর, ৫ ডাক্তার-নেতার বিরুদ্ধে নোটিশ জারি

অশোক সেনগুপ্ত

কলকাতা, ২৬ অক্টোবর (হি.স.): আর জি কর হাসপাতালের হুমকি সংস্কৃতি এবং মেডিক্যাল কাউন্সিলের ৫ ডাক্তার-নেতার বিরুদ্ধে ডাঃ কুণাল সাহাকে মারধর এবং বেআইনিভাবে আটক রাখার অপরাধে নোটিশ জারি করল বিধাননগর আদালত। 

ওই ঘটনায় ডাঃ বিরুপাক্ষ বিশ্বাস, অভিক দে ছাড়াও রাজ্য মেডিক্যাল কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ডাঃ সুশান্ত রায়, ডাঃ কৌশিক বিশ্বাস এবং ঝারগামের তৃণমূল বিধায়ক ডাঃ খগেন্দ্রনাথ মাহাতোর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৯-টি ধারা লঙ্ঘনের অপরাধে নোটিশ জারি করেছে সাংসদ-বিধায়কদের জন্য তৈরি বিশেষ আদালত। 

আগামী ৩০-শে নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে এই ৫ ডাক্তারদের হাজিরা দিতে জামিনের জন্য । দোষী সাব্যস্ত হলে ৭ বছর বা আরও বেশি সময় হাজতবাস করতে হতে পারে এই ডাক্তারদের।

সূত্রের খবর, ঘটনার শুরু ২০২২ সালে মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনের দিন। ডাঃ সাহার করা জনস্বার্থ  মামলায় হাইকোর্টের রায়ে হয় এই নির্বাচন। ভোট গণনার দিন এই ৫ ডাক্তার এবং তাদের বন্ধু ডাক্তারেরা মিলে হঠাৎ আক্রমণ করে ডাঃ সাহাকে। পুলিশের অভিযোগ ধামাচাপা পরে যায় অচিরেই। কিন্তু ডাঃ সাহা আদালতে মামলা করেন ডাক্তারদের বিরুদ্ধে। 

গত সপ্তাহে এই মামলার শুনানি হয়। ডাঃ সাহা ছাড়াও উনার পক্ষে সাক্ষ্য দেন আরও দুজন ডাক্তার- ডাঃ তাপস ফ‍্যানসিস বিশ্বাস এবং ডাঃ শারদত মুখার্জি। সাক্ষ্য-শুনানির পর আদালত সমন জারি করেছে ৫ ডাক্তারের বিরুদ্ধে। 

শনিবার কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে ডাঃ কুণাল সাহা বলেন, হুমকি সংস্কৃতির শুরু আর জি কর-এর ঘটনার বহু আগেই, সেই বিরুপাক্ষ বিশ্বাস আর অভিক দে-র মত ডাক্তারদের নিয়ে। যখন তাঁরা আমাকে আক্রমণ করেন দুবছর আগে। রাজ‍্য সরকারের সমর্থন তখনও ছিল ওঁদের দিকে। এখনও এইসব দুর্নীতিগ্রস্ত চিকিৎসকদের আড়াল করছে সরকার। যতদিন না এ রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা কলংকমুক্ত হচ্ছে, এঁদের বিরুদ্ধে আমাদের লড়াই চলছে, চলবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *