BRAKING NEWS

বঙ্গোপসাগরে ক্রমশ শক্তিশালী হচ্ছে দানা, রাজ্যেও হালকা বৃদ্ধিপাত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৪ অক্টোবর: বঙ্গোপসাগরে ক্রমশ শক্তি বৃদ্ধি করছে “ দানা “। ইতিমধ্যেই শক্তিশালী ঘূর্ণিঝড়ের চেহারা নিয়েছে দানা। নিম্নচাপের প্রভাবে রাজ্যের বেশ কিছু অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। পূর্বাভাস অনুযায়ী রাজধানীতেও বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দপ্তর থেকে দেওয়া পূর্বাভাস অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল। দুপুর নাগাদ বেশ কিছুক্ষণ বৃষ্টি হয়েছে। পশ্চিম ও সিপাহিজলা জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। সেই অনুপাতে এখনো তেমন ঝড় বৃষ্টি হয়নি। পশ্চিম জেলা ছাড়াও রাজ্যের আরো বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত হয়েছে। অন্যদিকে রাজ্যের কিছু জেলায় আকাশ ভারী হয়ে আছে, কিন্তু বৃষ্টির দেখা এখনও পাওয়া যায় নি।

মৌসম বিভাগ জানিয়েছে, আজ মধ্যরাত এবং শুক্রবার ভোরে উত্তর ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলে পুরী এবং সাগরদ্বীপের মধ্য দিয়ে সাইক্লোন অতিক্রম করতে পারে। ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০০-১১০ কিমি। সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ১২০ কিমি।

পশ্চিমবঙ্গের আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে  বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির সম্ভাবনায় দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরে লাল সতর্কতা জারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *