BRAKING NEWS

পশ্চিম জেলা ভিত্তিক মুখ্যমন্ত্রী সুস্থ্য শৈশব, সুস্থ কৈশোর অভিযান সপ্তম পর্যায়ের সূচনা করলেন মেয়র

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৪ অক্টোবর: বৃহস্পতিবার অরুন্ধতীনগর কমিউনিটি সেন্টারে পশ্চিম জেলা ভিত্তিক মুখ্যমন্ত্রী সুস্থ্য শৈশব, সুস্থ কৈশোর অভিযান সপ্তম পর্যায়ের কাজের সূচনা করেন মেয়র দীপক মজুমদার। তাছাড়া উপস্থিত ছিলেন কর্পোরেটর অলক রায় সহ অন্যান্যরা।

মুখ্যমন্ত্রী সুস্থ শৈশব সুস্থ কৈশোর  অভিযান সপ্তম পর্যায় নিয়ে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয় আগরতলা পুর নিগমের ৩৯ নং ওয়ার্ডে। উপস্থিত ছিলেন আগরতলার পুর নিগমের মেয়র দীপক মজুমদার, ৩৯ নং ওয়ার্ডের কর্পোরেটর অলক রায়, বিশিষ্ট সমাজ সেবক সঞ্জয় সাহা সহ অন্যান্যরা।

এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই প্রকল্পের সুষ্ঠু বাস্তবায়নের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন মেয়র। মুখ্যমন্ত্রী সুস্থ্য শৈশব সুস্থ কৈশোর অভিযান সপ্তম পর্যায়ের কাজ শুরু হচ্ছে ২৪ শে অক্টোবর থেকে। চলবে ৬ই নভেম্বর পর্যন্ত। প্রথম পর্যায়ে কাজ চলবে  অঙ্গনওয়াড়ি সেন্টার ,স্কুল, ডিগ্রী কলেজ, টেকনিক্যাল কলেজে এবং আইটিআই গুলোতে। এর সময়সীমা হল ২৪ শে অক্টোবর থেকে ৩০ শে অক্টোবর  পর্যন্ত। এরপর মপাপ রাউন্ড হবে ৩১ শে অক্টোবর থেকে ৬ই নভেম্বর  পর্যন্ত।

এপর্যায়ে আশা এবং অঙ্গনওয়াড়ি দিদিমনিরা বাড়ি বাড়ি গিয়ে বেনিফিট গুলো ঘরের দরজায় পৌঁছে দেবেন। কর্মসূচি চলবে ইটভাট্টা, চা বাগান, কোচিং সেন্টার এবং আরবান বস্তি এলাকাগুলোতে। এছাড়া এই সময়ে আমাদের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলো এবং সাব সেন্টারগুলো কিশোরী বিবাহ যাতে না হয় এবং বিবাহিত কিশোরীরা যাতে গর্ভবর্তী না হয় তার উপরে প্রচার এবং প্রসার করা হবে। সেইসঙ্গে মায়েরা যাতে শিশুদেরকে ৬ মাস পর্যন্ত কেকলমাত্র মাতৃ সুদ্ধ পান করান তার উপরেও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কর্মসূচি নেওয়া হবে। এই কর্মসূচিতে মূলত ক্রিমিনাশক ঔষধ খাওয়ানো হবে ১ বছর থেকে ১৯ বছরের সমস্ত শিশু কিশোর কিশোরীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *