BRAKING NEWS

ছয়টি বিধানসভা উপনির্বাচনের প্রস্তুতি, ঘূর্ণিঝড় ডানার প্রভাব নিয়ে জরুরি বৈঠক

কলকাতা, ২৪ অক্টোবর(হি.স.): আসন্ন ১৩ই নভেম্বর রাজ্যের ছয়টি বিধানসভার উপনির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে একটি জরুরি বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মা। বৈঠকের প্রধান আলোচ্য বিষয় ছিল ঘূর্ণিঝড় ডানার সম্ভাব্য প্রভাব এবং তার মোকাবিলা। ডেপুটি নির্বাচন কমিশনার সংশ্লিষ্ট জেলার নির্বাচনী বুথ এবং ডি সি আর সেল (ডিস্ট্রিবিউশন, কালেকশন ও রিসিভিং সেন্টার) স্থাপনা সম্পর্কে বিশেষ নজর দেওয়ার নির্দেশ দেন। তিনি জোর দেন, ঘূর্ণিঝড়ে কোনো ক্ষতি হলে অবিলম্বে সেই অবকাঠামো মেরামতের কাজ করতে হবে।

এছাড়া, স্ট্রংরুমের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশও দেওয়া হয়। আসন্ন নির্বাচনে ৮৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে বিজেপি আরও বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে। ডেপুটি নির্বাচন কমিশনার এই দাবির কারণ বিশদে জানতে চান এবং বিষয়টি নিয়ে বিস্তারিত রিপোর্ট নির্বাচন কমিশনকে প্রেরণ করেন।

বৈঠকে ধর্মেন্দ্র শর্মা ভোটার তালিকা সম্পর্কেও বিশেষ গুরুত্ব দেন। তিনি নির্দেশ দেন, ভোটার তালিকার কোনো ত্রুটি যেন না থাকে এবং ১২ই নভেম্বর থেকে যে নতুন তালিকা প্রণয়নের কাজ শুরু হবে তা যেন ১০০% সঠিক হয়। বৈঠকের পর তিনি দেশের মুখ্য নির্বাচন কমিশনার রাজিব কুমারের সঙ্গে প্রায় দেড় ঘন্টার একটি ফোনালাপ করেন।

ডেপুটি নির্বাচন কমিশনার জেলায় জেলায় নির্বাচনী প্রক্রিয়া শান্তিপূর্ণভাবে পরিচালনা করার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন এবং জেলাশাসকদের কড়া নির্দেশ দেন যেন এই বিষয়টি নিশ্চিত করা হয়। নির্বাচন কমিশনের মতে, লোকসভা ও বিধানসভা নির্বাচনের মতোই এই উপনির্বাচনও সফলভাবে সম্পন্ন করতে বদ্ধপরিকর তারা।

ডেপুটি নির্বাচন কমিশনার ধর্মেন্দ্র শর্মার এই সফর ও নির্দেশনা আসন্ন ছয়টি বিধানসভার উপনির্বাচনে কতটা প্রভাব ফেলবে, তা এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *