BRAKING NEWS

দক্ষিণ চন্ডিপুর গ্রাম পঞ্চায়েতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ, গ্রামবাসীদের বিক্ষোভ

মালদা, ২৪ অক্টোবর(হি.স.): পঞ্চায়েত অফিসে কর্মীদের অনিয়মিত আসা এবং পঞ্চায়েত জুড়ে একাধিক দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার মালদার মানিকচক ব্লকের দক্ষিণচন্ডিপুর গ্রাম পঞ্চায়েতে উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়ে এবং পঞ্চায়েত চত্বরে বিক্ষোভে সামিল হয়। তাদের অভিযোগ, পঞ্চায়েতের প্রধানসহ কর্মীরা প্রায়শই পঞ্চায়েতে অনুপস্থিত থাকেন, যার ফলে সাধারণ মানুষ কোনো কাজ করাতে এসে হতাশ হয়ে ফিরতে বাধ্য হচ্ছেন।

বিজেপি পরিচালিত দক্ষিণ চন্ডিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শক্তি মণ্ডল। এলাকাবাসীদের অভিযোগ, গত কয়েক মাস ধরে বন্যার কারণে গ্রামবাসীরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। যদিও জল নেমে গেছে, তবে মানুষ এখনও নানা সমস্যার সম্মুখীন। পঞ্চায়েত থেকে কোনো সহায়তা না পাওয়ায় এবং দুর্নীতির অভিযোগে গ্রামবাসীরা বিক্ষোভে ফেটে পড়ে। অভিযোগ উঠেছে, পঞ্চায়েতের কর্মকর্তারা বিভিন্ন ভুয়ো বিলের মাধ্যমে সরকারি অর্থ তছরুপ করেছেন এবং সাধারণ মানুষের কাজে দুর্নীতি চলছে।

এলাকার বাসিন্দারা অভিযোগ করেছেন, সামান্য কাজ করাতেও পঞ্চায়েত কর্মীদের ঘুষ দিতে হচ্ছে। এমনকি, ওয়ারিশ সার্টিফিকেট পেতে কল্পনা সাহা নামে এক কর্মী ৫০ টাকা করে নিচ্ছেন বলে অভিযোগ। তবে কল্পনা সাহা জানিয়েছেন, প্রধানের নির্দেশে তিনি এই টাকা নিচ্ছেন এবং প্রধানই এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবেন।

এই ঘটনায় পঞ্চায়েত প্রধান শক্তি মণ্ডলের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। জানা গেছে, প্রধান পারিবারিক কাজে ব্যস্ত রয়েছেন তার বাবার মৃত্যুর কারণে। তবে এলাকাবাসীরা ব্লক প্রশাসনের কাছে পুরো অভিযোগ জানানোর পরিকল্পনা করেছে এবং দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ দাবি করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *