BRAKING NEWS

মেট্রো রেলের ৪০ বছর পূর্তি উপলক্ষে ওয়াকাথন এবং অন্যান্য উদযাপন

কলকাতা, ২০ অক্টোবর (হি.স.): কলকাতা মেট্রো রেলওয়ে ১৮ থেকে ২৪ অক্টোবর ২০২৪ পর্যন্ত তার ৪০ বছরের সাফল্যময় সেবা উদযাপন করছে। এই উপলক্ষে রবিবার সকালে পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত একটি ওয়াকাথনের আয়োজন করা হয়। মেট্রো রেলওয়ের জেনারেল ম্যানেজার শ্রী পি. উদয় কুমার রেড্ডি এই ওয়াকাথনটির সূচনা করেন। অনুষ্ঠানে মেট্রো রেলওয়ে মহিলা কল্যাণ সংস্থার সভাপতি শ্রীমতী পি. শ্রীলতা, মেট্রো রেলের উচ্চপদস্থ কর্মকর্তা, রেলওয়ে প্রোটেকশন ফোর্স, ইস্টার্ন রেলওয়ের স্কাউটস ও গাইডস, এবং প্রচুর সংখ্যক মেট্রো কর্মচারী অংশগ্রহণ করেন। এই ওয়াকাথনের বিশেষ আকর্ষণ ছিল রানাপা (স্টিল্ট) শিল্পী ও ঢাকিদের পরিবেশনা।

ওয়াকাথনে দুটি ট্যাবলো প্রদর্শিত হয়, যার একটি ছিল পুরোনো নন-এসি রেকের প্রতিরূপ এবং অন্যটি কলকাতার সমৃদ্ধ ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে মেট্রোর সামাজিক ও অর্থনৈতিক অবদানের চিত্র তুলে ধরে। এই ট্যাবলো দুটি পথচারীদের দৃষ্টি আকর্ষণ করে।

প্রায় এক ঘণ্টা ধরে চলা এই ওয়াকাথন এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে শেষ হয়। পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যানেড পর্যন্ত পুরো পথটিকে মেট্রোর বিবর্তন ও অগ্রগতি তুলে ধরা গেট, ব্যানার ও হোর্ডিং দিয়ে সুন্দরভাবে সজ্জিত করা হয়েছিল। পথ চলার সময় সাধারণ মানুষও এই ওয়াকাথনে অংশ নেন।

ওয়াকাথন শেষ হওয়ার পর, এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান হয়ে আবার ফিরে আসার জন্য ৩০ জন অনাথ শিশুর জন্য একটি বিশেষ আনন্দ যাত্রার আয়োজন করা হয়। সুর্যানগর আনন্দমন আশ্রমের এই শিশুরা এই যাত্রাটি জেনারেল ম্যানেজার এবং শ্রীমতী পি. শ্রীলতার সঙ্গে উপভোগ করে। নতুন এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে শিশুদের জন্য একটি আঁকা প্রতিযোগিতারও আয়োজন করা হয়, যেখানে স্কুলের ছাত্রছাত্রী এবং অনাথ শিশুরা অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *