BRAKING NEWS

স্থানীয়দেরই অগ্রাধিকার, ৬ বিধানসভা উপনির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা তৃণমূলের

কলকাতা, ২০ অক্টোবর (হি.স.): পশ্চিমবঙ্গের ৬টি বিধানসভা আসনে উপনির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। শনিবার ৬টি বিধানসভা আসনে উপনির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল বিজেপি, আর রবিবার প্রার্থীদের নাম প্রকাশ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস।  তৃণমূলের প্রার্থিতালিকায় আপাতভাবে কোনও চমক নেই। বরং প্রার্থী হিসাবে স্থানীয়দেরই অগ্রাধিকার দেওয়া হয়েছে। সিতাই বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন সঙ্গীতা রায়। মাদারিহাট কেন্দ্রে ঘাসফুল শিবিরের প্রার্থী জয় প্রকাশ টোপ্পো। নৈহাটিতে প্রার্থী করা হয়েছে সনৎ দে-কে। হাড়োয়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী শেখ রবিউল ইসলাম। মেদিনীপুরে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সুজয় হাজরা।

তালড্যাংরা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে ফাল্গুনী সিংহবাবুকে।উল্লেখ্য, সিতাই বিধানসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন দীপক কুমার রায়। মাদারিহাট কেন্দ্রে পদ্মশিবিরের প্রার্থী রাহুল লোহার। নৈহাটিতে বিজেপির পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে রূপক মিত্রকে। হাড়োয়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী বিমল দাস। মেদিনীপুরে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন শুভজিৎ রায়। তালড্যাংরা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে অনন্যা রায় চক্রবর্তীকে।এই ছয় বিধানসভা আসনের বিধায়কেরা গত লোকসভা নির্বাচনে সাংসদ হয়েছেন। তবে তাঁদের মধ্যে বসিরহাটের সাংসদ হাজি নুরুল ইসলামের সম্প্রতি মৃত্যু হয়েছে। হাড়োয়া আসনের বিধায়ক পদ ছেড়ে তিনি সাংসদ হন। হাড়োয়াতে উপনির্বাচন হলেও বসিরহাট লোকসভা আসনে এখনই ভোটগ্রহণ হচ্ছে না।

যে ছ’টি আসনে উপনির্বাচন হবে তার মধ্যে বিজেপি ২০২১ সালে জিতেছিল একটিতে। দলের আরও কয়েক জন বিধায়ক লোকসভায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও জয় পান একমাত্র মনোজ টিগ্গা। মাদারিহাটের বিধায়ক মনোজ সাংসদ হওয়ায় সেই আসনে ভোটগ্রহণ হবে। এ ছাড়াও কোচবিহারে সিতাই আসন ছেড়ে তৃণমূলের সাংসদ হয়েছেন জগদীশচন্দ্র বর্মা বাসুনিয়া। নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক ব্যারাকপুরের সাংসদ হয়েছেন, মেদিনীপুর এবং তালড্যাংড়া আসন এখন শূন্য রয়েছে যথাক্রমে জুন মালিয়া এবং অরূপ চক্রবর্তী সাংসদ হওয়ায়। প্রসঙ্গত, সিতাই, মাদারিহাট, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর এবং তালড্যাংড়া আসনে ১৩ নভেম্বর ভোটগ্রহণ হবে। সর্বত্রই গণনা হবে ২৩ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *