BRAKING NEWS

জলাশয় ভরাট করে ইউনিটি মল তৈরি করার উদ্যোগে অসন্তোষ জনমনে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২০ অক্টোবর: গোটা উত্তর পূর্বাঞ্চলের মধ্যে সর্বপ্রথম ত্রিপুরা রাজ্যের আমতলী থানা সংলগ্ন বাইপাস সড়কের পাশে লাইট হাউস এর মত ইউনিটি মল তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। আর সেই মল তৈরির জন্য মুখ্যমন্ত্রীর হাত ধরে শিলান্যাস  হয়েছে মাত্র কিছুদিন আগে। রবিবার সকাল থেকে কাজও শুরু হয়ে গেছে।

মল তৈরির জন্য সরকারি সিদ্ধান্ততে সবাই খুশি তবে আমতলী থানার পাশে বাইপাস সংলগ্ন একটি জলাশয় রয়েছে এই জলাশয় মানুষ সারা বছর মূর্তি বিসর্জন সহ আশেপাশের এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অগ্নি নির্বাপক দপ্তরের কর্মীরা সেই জলাশয় থেকে জল সংগ্রহ করে আগুন নেভানোর কাজে ব্যবহার করা হয়। কিন্তু দেখা যাচ্ছে সরকারিভাবে মল তৈরি করতে গিয়ে সেই জলাশয়ের একপাশে দিয়ে মেশিনের সাহায্যে মাটি ভরাট করার কাজ চলছে। এক্ষেত্রে মল তৈরিতে মানুষ খুশি হলেও জলাশয় ভরাট  করা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন স্থানীয়রা।

স্থানীয় এলাকাবাসীদের পক্ষে এক যুবক জানিয়েছেন সরকার উন্নত মানের মল তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে তাতে তারা খুশি কিন্তু মানুষের উপকারে আসা বাইপাসের পাশের সেই জলাশয়টি বাদ দিয়ে যেন মল তৈরি করা হয়। কেননা এই জলাশয়টি মানুষের বিপদে এবং মূর্তি বিসর্জনে প্রতিবছর কাজে লাগছে। তাই সরকার যেন মানুষের উপকারে আসা এই জলাশয়টি বাদ দিয়ে মল তৈরি করার কাজ করে, সেই আবেদন করেন এলাকাবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *