BRAKING NEWS

আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

কলকাতা, ২০ অক্টোবর (হি.স.): আন্দামান সাগরের কাছে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যা আগামী ২৪ ঘণ্টার মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হবে। রবিবার আবহাওয়া দফতরের আবহাওয়া বিজ্ঞানী সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের দিকে সরে যাবে এবং ২৩ অক্টোবর এটি একটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ঘূর্ণিঝড়টি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৪ অক্টোবর সকালে ওডিশা ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের কাছে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে।

২৩ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে এর প্রভাব শুরু হবে। ২০ থেকে ২২ অক্টোবর পর্যন্ত এই সিস্টেমের কোনও উল্লেখযোগ্য প্রভাব রাজ্যে পড়বে না। তবে ২৩ ও ২৪ অক্টোবর উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। এছাড়া, ২৪ অক্টোবরের মধ্যে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম–সহ অন্যান্য জেলাগুলিতে কিছু কিছু স্থানে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এই সময়কালে, ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উপকূলবর্তী এলাকায় ১০০ থেকে ১১০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা হাওয়া বইতে পারে, যা দুর্বল ঘরবাড়ি এবং গাছপালা ক্ষতিগ্রস্ত করতে পারে।

কলকাতা ও তার আশপাশের এলাকায় ২০ থেকে ২২ অক্টোবর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম। তবে ২৩ অক্টোবর থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা এবং ২৪ অক্টোবর ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *